Bhuban Badyakar

‘কাঁচা বাদাম’ খ্যাত ভুবনকে খোঁচা অঙ্কিত তিওয়ারির! কী বললেন গায়ক?

‘কাঁচা বাদাম’ এবং গানের শিল্পী ভুবন বাদ্যকর এখনও চর্চায়। এ বারে বলিউড সঙ্গীতশিল্পীর নিশানায় ভুবন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ৩১ মে ২০২৩ ২০:৪১
Share:

অঙ্কিতের বক্তব্য প্রকাশ্যে আসতেই অনেকে মনে করছেন, ভুবনকে অসম্মান করতেই তিনি এ হেন মন্তব্য করেছেন। ছবি: সংগৃহীত।

বলিউডের সঙ্গীতশিল্পী অঙ্কিত তিওয়ারির গুণমুগ্ধ অনেকেই। ‘এক ভিলেন’ ছবির ‘গলিয়াঁ’ বা ‘আশিকি ২’ ছবির ‘সুন রহা হ্যায়’ গানগুলো এখন অনুরাগীদের মুখে মুখে ফেরে। সেই অঙ্কিত এ বারে একহাত নিলেন ‘কাঁচা বাদাম’ গানটি গেয়ে জনপ্রিয় হওয়া শিল্পী ভুবন বাদ্যকারকে।

Advertisement

ইদানীং নেটদুনিয়ায় ‘ভাইরাল’ এবং ‘ট্রেন্ডিং’ শব্দবন্ধগুলির প্রভাব বেশি। সঙ্গীতের ক্ষেত্রেও সেখানে এই বিষয়গুলি খেয়াল রাখা হচ্ছে। সম্প্রতি, একটি সাক্ষাৎকারে এই প্রসঙ্গে অঙ্কিতের মতামত জানতে চাওয়া হয়। উত্তরে শিল্পী জানান, তিনি ‘কাঁচা বাদাম’ তৈরি করতে পারবেন না! তিনি বলেন, ‘‘আমি যেমন চাইলেও কাঁচা বাদামের মতো গান তৈরি করতে পারব না এবং করতেও চাই না!’’ বাংলার শিল্পী ভুবন বাদ্যকরের কণ্ঠে ‘কাঁচা বাদাম’ যে ভাবে নেটদুনিয়ায় ভাইরাল হয়েছিল, তা অনেকেরই জানা। সেই গান এবং শিল্পীকে নিয়ে পরবর্তী সময়ে বিস্তর কাটাছেঁড়াও হয়েছে।

Advertisement

অঙ্কিতের বক্তব্য প্রকাশ্যে আসতেই অনেকে মনে করছেন, ভুবনকে অসম্মান করতেই তিনি এ হেন মন্তব্য করেছেন। যদিও অঙ্কিত বিষয়টাকে অন্য ভাবে দেখতে চেয়েছেন। অঙ্কিতের মতে, বাজারে যা জনপ্রিয় সেই ধারায় তিনি গা ভাসাতে চান না। তাঁর কথায়, ‘‘বাজারে যে জিনিসটা জনপ্রিয়, সেটা নকল করতে গিয়ে অনেক সময়েই নিজের মৌলিকত্ব হারিয়ে যায়। আমি তাতে বিশ্বাস করি না।’’ এরই সঙ্গে শিল্পী বলেন, ‘‘আমি যা শিখেছি, তার মাধ্যমে সেরা কাজটা শ্রোতাদের কাছে তুলে ধরতে চাই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন