ডেটে যেতে চান ট্রান্সজেন্ডার ক্যাটলিন, পছন্দের পুরুষ কে?

৬৬ বছরের ক্যাটলিন এত দিন সকলের কাছে ব্রুস জেনার নামেই পরিচিত ছিলেন। অলিম্পিকসেও মার্কিন যুক্তরাষ্ট্রের হয়ে অংশ নিয়েছিলেন তিনি। কিন্তু রূপান্তরকামী ব্রুস লিঙ্গ পরিবর্তন করে সুন্দরী মহিলা হয়ে উঠেছেন।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৪ মার্চ ২০১৬ ১৪:১০
Share:

৬৬ বছরের ক্যাটলিন এত দিন সকলের কাছে ব্রুস জেনার নামেই পরিচিত ছিলেন। অলিম্পিকসেও মার্কিন যুক্তরাষ্ট্রের হয়ে অংশ নিয়েছিলেন তিনি। কিন্তু রূপান্তরকামী ব্রুস লিঙ্গ পরিবর্তন করে সুন্দরী মহিলা হয়ে উঠেছেন। গত বছরের মাঝামাঝি জেন্ডার চেঞ্জের পর ভ্যানিটি ফেয়ার-এ তাঁর ছবি দেখে প্রথম চমকে উঠেছিল দুনিয়া। এ বার সেই ক্যাটলিন ডেট করতে চান তাঁর পছন্দের পুরুষের সঙ্গে। কিন্তু ক্যাটলিনের পছন্দ তালিকায় থাকতে গেলে আপনার ন্যূনতম কয়েকটি গুণ থাকতেই হবে। সেগুলি কী? সম্প্রতি তা শেয়ার করলেন খোদ ক্যাটলিন।

Advertisement

ক্যাটলিনের কথায়, ‘‘সত্যি কথা বলতে, আমি একটা রিলেশনশিপে থাকতে চাই। অবশ্যই সে একজন স্পেশাল মানুষ হবে। তবে একটাই কথা, সাধারণ নারী-পুরুষের সম্পর্ক যেমন হয়, আমার সঙ্গেও তেমন সম্পর্কই রাখতে হবে। সেই ট্র্যাডিশনাল রিলেশনশিপেই থাকতে চাই আমি। আর এটা আমার পার্টনারকে মনে রাখতেই হবে।’’

ক্যাটলিনের শর্ত মেনে কোন পুরুষ তাঁর সঙ্গে ডেটে যেতে রাজি হন, সেটাই এখন দেখার।

Advertisement

আরও পড়ুন

নতুন রোদ্দুরের নাম ব্রুস থুড়ি ক্যাটলিন জেনার

রূপান্তকামীর নতুন দুনিয়ায়

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন