Hollywood

থ্রি-ডি গ্লাস ছাড়াই ‘অবতার টু’ দেখাবেন জেমস ক্যামেরন

২০০৯-এ মুক্তি পাওয়ার পর অ্যানিমেশন ছবির পুরনো ধারণা সব ওলট পালট করে দিয়েছিল ছবিটি। জেমস ক্যামেরনের এই ছবিটি মন কেড়েছিল গোটা বিশ্বের কোটি কোটি দর্শকের। হ্যাঁ, ক্যামেরনের ‘অবতার’-এর কথাই বলছি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০১৬ ১২:০৫
Share:

২০০৯-এ মুক্তি পাওয়ার পর অ্যানিমেশন ছবির পুরনো ধারণা সব ওলট পালট করে দিয়েছিল ছবিটি। জেমস ক্যামেরনের এই ছবিটি মন কেড়েছিল গোটা বিশ্বের কোটি কোটি দর্শকের। হ্যাঁ, ক্যামেরনের ‘অবতার’-এর কথাই বলছি। গত ৬-৭ বছর ধরে অসংখ্য দর্শক অপেক্ষায় রয়েছেন ছবিটির সিক্যুয়েলের জন্য। অনেক অপেক্ষার পর জানা গিয়েছে ‘অবতার’-এর সিক্যুয়েল মুক্তি পাবে ২০১৮ সালে। ছবিটি নিয়ে দর্শকদের মধ্যে উত্সাহ এবং উত্তেজনার পারদ এখন থেকেই চড়তে শুরু করে দিয়েছে। এরই মধ্যে জেমস ক্যামেরনের একটি বিবৃতি সেই উত্সাহ আর উত্তেজনা আরও বাড়িয়ে দিয়েছে। সম্প্রতি তিনি জানিয়েছেন, ‘অবতার ২’-এ ছবিতে ব্যবহৃত টেকনোলজিকে তিনি এমন মাত্রায় নিয়ে যেতে চলেছেন যে, থ্রি-ডি চশমা ছাড়াই এই থ্রি-ডি ছবিটি দেখার অভিজ্ঞতা হবে দর্শকদের। সাম্প্রতিক বিবৃতিতে তিনি জানিয়েছেন, “এটার জন্য প্রাণ দিয়ে চেষ্টা করব আমি। তার জন্য আরও অনেক উন্নত প্রোজেকশন চাই। গ্লাস ছাড়াও যে থ্রি-ডি চাক্ষুষ করা সম্ভব, সেটা দেখিয়ে দিতে চাই আমি।” অর্থাত্, দর্শকের প্রায় এক দশকের অপেক্ষার যথাযথ দাম দিতে তৈরি ক্যামেরনও।

Advertisement

আরও পড়ুন...
ব্রেক আপের গুজব উড়িয়ে প্রকাশ্যে ‘চুমু’ রণবীর-দীপিকার!

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন