কান পাতল রেড কার্পেট

ঐশ্বর্যা, দীপিকা, সোনম, কঙ্গনা— রেড কার্পেটে কার গ্ল্যামারের ছটা কত?ঐশ্বর্যা, দীপিকা, সোনম, কঙ্গনা— রেড কার্পেটে কার গ্ল্যামারের ছটা কত?

Advertisement
শেষ আপডেট: ১৮ মে ২০১৮ ০০:০১
Share:

দীপিকা

আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবগুলোর মধ্যে কান-এর গ্ল্যামারই আলাদা! একে তাতে রেড কার্পেটের মতো একটা ফ্যাশন-কেন্দ্রিক রমরমা রয়েছে, তায় সেখানে দল বেঁধে ভারতীয় সুন্দরী তারকাদের ভিড়। ঐশ্বর্যা রাই বচ্চন, দীপিকা পাড়ুকোন, সোনম কপূররা তো বার বার কান-এ গিয়ে পরিচিত নাম হয়ে গিয়েছেন। এখন তালিকায় যোগ দিয়েছেন কঙ্গনা রানাবতও।

Advertisement

দীপিকা পাড়ুকোন

এ বছর মেট গালা থেকে সোজা কান-এর রেড কার্পেটে পৌঁছে গিয়েছিলেন দীপিকা। ফুশিয়া রঙের অরিগ্যামি গাউন পরে দীপিকা চমকে দিয়েছেন সকলকে। যদিও অনেকে বলছেন, দীপিকার গাউনখানা নাকি ‘গেম অব থ্রোনস’ অবলম্বনে! আবার অনেকে পরামর্শও দিয়েছেন যে, তিনি বুদ্ধি করে বরং এই গাউনটাই মেট গালায় পরতে পারতেন। তা হলে সেখানে প্রিয়ঙ্কা চোপড়ার সঙ্গে পাল্লা দিতে পারতেন! তবে কান-এর অন্যান্য লুকেও দীপিকা অনন্যা! স্ট্রাইপড স্কার্ট, লেয়ার্ড টপ বা জিনস-টিশার্ট এবং ফ্রেশ মেকআপে নজরকাড়াই লেগেছে দীপিকাকে।

Advertisement

সোনম কপূর

এই অভিনেত্রী কান-এর রেড কার্পেটে হাঁটলেই শোরগোল পড়ে যায়। অনেকেই ভেবেছিলেন, বিয়ের জন্য সোনম কান-এ যাবেন না। কিন্তু তাঁদের ভুল প্রমাণ করেছেন তিনি। এবং কান-এর রেড কার্পেটের একটি সাক্ষাৎকারে বিয়ের পর নিজের নাম পাল্টে দেওয়া নিয়ে বলেছেন, ‘‘যাঁদের এতে আপত্তি, তাঁরা গুগল করে ফেমিনিজ়মের মানেটা জেনে নিতে পারেন। আর আপনারা জানছেন কী করে যে, আনন্দও নিজের নাম পাল্টায়নি?’’ যাই হোক, সোনমের ফ্যাশন সেন্সের প্রশংসা বরাবরের মতোই ভূরি ভূরি। র‌্যালফ অ্যান্ড রুসোর সাদা লেহঙ্গায় ভারতীয় টুইস্ট, ভেরা ওয়্যাংয়ের বেজ় গাউনের মিনিম্যালিস্ট অথচ আভিজাত্যপূর্ণ সাজে সোনম এ বারেও হিট!

ঐশ্বর্যা

ঐশ্বর্যা রাই বচ্চন

এই নিয়ে ১৭ বার কান-এর রেড কার্পেটে দাপুটে অ্যাপিয়ারেন্স দিলেন ঐশ্বর্যা। এক কালে বেশ কিছু ভুলচুক করেছেন লুক-বুকে। তবে এ বার মাইকেল সিঙ্কোর পার্পল বাটারফ্লাই গাউনে যে দিন তিনি প্রথম দেখা দিলেন, ইন্টারনেট প্রায় ফেটে যায় এমন অবস্থা! মাঝে আবার মণীশ অরোরার প্যাস্টেল রঙের সিক্যুইনড ড্রেস বা সাদা শার্ট-এমবেলিশড জ্যাকেট পরে নিজের সদ্য খোলা ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে ছবিও দিয়েছেন। তবে রামি কাদির আইসি ব্লু প্যানেলড গাউনে তাঁর শেষ লুকটা একটু বেশিই নিরাপদ!

সোনম, কঙ্গনা

কঙ্গনা রানাবত

তাঁকে সকলেই ‘কোয়ার্কি’ বলে চেনে। কঙ্গনা কান-এর রেড কার্পেটেও সেই অবতারেই ছিলেন। এমব্রয়ডার্ড ক্যাটস্যুটে যেমন তিনি ওখানকার রেড কার্পেটের ভাইব ধরেছেন, তেমনই আবার ইন্ডিয়া প্যাভেলিয়নে গিয়েছিলেন সব্যসাচীর কালো গ্লিটারি শাড়িতে। সেখানে তাঁর মেকআপ ছিল অড্রে হেপবার্নের লুক থেকে অনুপ্রাণিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন