Animal Movie

‘এ’ শংসাপত্র পেয়েছে ‘অ্যানিম্যাল’, তবু কেন কাঁচি করা হল রণবীর-রশ্মিকার ঘনিষ্ঠ দৃশ্যে?

প্রথম বার বড় পর্দায় জুটি হিসাবে দেখা যাবে রশ্মিকা-রণবীরকে। কিন্তু একগুচ্ছ আপত্তি জানাল সেন্সর বোর্ড।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২৩ ১৭:০৫
Share:

রশ্মিকা-রণবীরের ঘনিষ্ঠ দৃশ্যে আপত্তি জানাল সেন্সর বোর্ড। ছবি: সংগৃহীত।

মাঝে বাকি মাত্র ২ দিন। মুক্তি পেতে চলেছে রণবীর কপূর-রশ্মিকা মন্দানা অভিনীত ছবি ‘অ্যানিম্যাল’। ইতিমধ্যেই ছবিটিকে ‘এ’ শংসাপত্র দিয়েছে সেন্সর বোর্ড। কিন্তু তার পরই নাকি রণবীর-রশ্মিকার ঘনিষ্ঠ দৃশ্যে কাঁচি চালাল সেন্সর বোর্ড।

Advertisement

প্রথম বার এই ছবিতে জুটি বাঁধতে চলেছেন রশ্মিকা-রণবীর। বেশ কিছু গানও প্রকাশ্যে এসেছে এই ছবির। সেখানে রণবীর-রশ্মিকার রসায়ন ইতিমধ্যেই নজর কেড়েছে দর্শকদের। শুধু রসায়ন নয়, ‘হুয়া ম্যায়’ গানে রণবীর-রশ্মিকার প্রায় প্রতিটি দৃশ্যেই একটি করে চুম্বনের দৃশ্য রয়েছে, তাতেই আপত্তি সেন্সর বোর্ডের। কিন্তু ঠিক কী কারণে আপত্তি সেন্সর বোর্ডের সেই বিষয়ে ধোঁয়াশা রয়েছে। ছবিটিকে শুধু যে ‘এ’ শংসাপত্র হয়েছে ক্ষান্ত হয়েছে, এমনটা নয়। বেশ কিছু পরিবর্তনের নির্দেশ দেওয়া হয়েছে। যেমন ছবিতে ‘কস্টিউম’ শব্দটি বদলে ‘বস্ত্র’ করতে বলা হয়েছে। ‘কভি নেহি’কে করতে বলা হয়েছে ‘ক্যায়া বোল রহে হো আপ’। এ ছাড়াও এক জায়গায় ব্যবহৃত ‘নাটক’ শব্দটি মিউট করার নির্দেশ রয়েছে। বাদ দিতে বলা হয়েছে একটি সংলাপের সাবটাইট্‌ল। এ ছাড়াও আরও বেশ কিছু অংশে কোনও কোনও শব্দে আপত্তি জানানো হয়েছে। ইতিমধ্যেই এই ছবি অগ্রিম বুকিংয়ে ঝড় তুলেছে বক্স অফিসে। বলা হচ্ছে, রণবীর কপূরের কেরিয়ারে এখন পর্যন্ত ‘অ্যানিম্যাল’-ই নাকি সব থেকে বড় ওপেনিং হতে চলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন