CBFC

Indian Films: ‘আজাদি কা অমৃত মহোৎসব’ লোগো থাক সব ছবিতে, প্রযোজকদের জানাল সেন্সর বোর্ড

স্বাধীনতার ৭৫ বছর উপলক্ষে দেশজুড়ে পালিত হচ্ছে ‘আজাদি কা অমৃত মহোৎসব’। সেই উপলক্ষে তৈরি বিশেষ লোগো ব্যবহারের ভাবনা ভারতীয় ছবিতেও।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০২২ ১৩:৪২
Share:

প্রযোজকদের কাছে বিশেষ আর্জি সেন্সর বোর্ডের।

স্বাধীনতার ৭৫ বছরের উদ্‌যাপনে অংশ নিক প্রতিটি ভারতীয় ছবি। এমনই পথে হাঁটতে চায় সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশন (সিবিএফসি)। স্বাধীনতার হীরক জয়ন্তীতে ‘আজাদি কা অমৃত মহোৎসব’ উদযাপন করছে ভারত সরকার। তাতেই ভারতীয় চলচ্চিত্রকে শামিল করতে চায় সেন্সর বোর্ড।

‘আজাদি কা অমৃত মহোৎসব’ উপলক্ষে একটি বিশেষ লোগো তৈরি করেছে কেন্দ্র। বিভিন্ন সরকারি কাজে এই লোগোর ব্যবহার চলছে। সেই ভাবনাতেই এ বার প্রতিটি ভারতীয় ছবিতে ব্যবহৃত হোক এই বিশেষ লোগো। এই মর্মে বৃহস্পতিবার একটি নোটিস জারি করেছে সিবিএফসি।

Advertisement

সিবিএফসি-র জারি করা সেই বিজ্ঞপ্তি।

আরও পড়ুন:
আরও পড়ুন:

ছবির প্রযোজকদের উদ্দেশ্যে জারি করা ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘সমস্ত ভারতীয় ছবির প্রযোজকদের কাছে আর্জি, ছবিতে নেওয়া হোক ‘আজাদি কা অমৃত মহোৎসব’-এর লোগো। ২০২২- ২০২৩ সালের মধ্যে তৈরি সব ছবিতে ব্যবহার হোক এই বিশেষ চিহ্ন। সমস্ত শৈল্পিক কাজে এ ভাবেই থাক লোগোর উপস্থিতি।’

স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষে তৈরি এই লোগোটি পাওয়া যাবে ‘অমৃত মহোৎসব’-এর বিশেষ ওয়েবসাইটে। নোটিসে সে কথাও উল্লেখ করে দিয়েছে সিবিএফসি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন