Pahlaj Nihalani

৪৮টি কাটের পর ‘এ’ সার্টিফিকেট পেল ‘বাবুমশাই বন্দুকবাজ’

তবে এই ছাড়পত্রও সহজে মেলেনি। ছবি তৈরির জন্য সেন্সর বোর্ডের সদস্যদের একাধিক প্রশ্নের মুখে পড়তে হয় ছবির প্রযোজক কিরণ শ্রফকে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৩ অগস্ট ২০১৭ ১৫:২৪
Share:

‘বাবুমশাই বন্দুকবাজ’ ছবির একটি দৃশ্য। ছবি: ইউটিউবের সৌজন্যে।

সেন্সর বোর্ডের নতুন টার্গেট নওয়াজউদ্দিন সিদ্দিকির আসন্ন ছবি ‘বাবুমশাই বন্দুকবাজ’। কুশন নন্দী পরিচালিত এই ছবিতে নওয়াজের বিপরীতে অভিনয় করেছেন বাঙালি অভিনেত্রী বিদিতা বাগ। ৪৮টি জায়গায় কাটের পর অবশেষে গত ২ অগস্ট মুক্তির ছাড়পত্র পেয়েছে ছবিটি। সব কিছু ঠিক থাকলে আগামী ২৫ অগস্ট ‘এ’ সার্টিফিকেট নিয়ে মুক্তি পেতে পারে এই ছবি।

Advertisement

আরও পড়ুন, টপলেস ছবি শেয়ার করলেন মণিক‌া!

তবে এই ছাড়পত্রও সহজে মেলেনি। ছবি তৈরির জন্য সেন্সর বোর্ডের সদস্যদের একাধিক প্রশ্নের মুখে পড়তে হয় ছবির প্রযোজক কিরণ শ্রফকে। এমনকী একজন মহিলা হয়ে এ ধরনের ছবি কীভাবে তৈরি করলেন, বোর্ডের তরফে সে প্রশ্নও নাকি করা হয় কিরণকে।

Advertisement

আরও পড়ুন, একের পর এক টুইটে বিতর্কের ঝড়, ঋষির ধ্যানভঙ্গ হবে কি

বুধবার ‘দ্য ইন্ডিয়ান ফিল্ম অ্যান্ড টিভি ডিরেক্টরস্ অ্যাসোসিয়েশন’-এর তরফে মুম্বইতে ‘বাবুমশাই বন্দুকবাজ’-এর সমর্থনে একটি সাংবাদিক সম্মেলন করা হয়। সেখানে পরিচালকের উপস্থিতিতে আমির খান বলেন, ‘‘সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশনের কাজ কোনও ছবিতে সার্টিফিকেট দেওয়া, তার সেন্সর করা নয়।’’ কুশন বলেন, ‘‘আমার ছবির ৮০ শতাংশ কেটে দিয়েছে সেন্সর বোর্ড। আমি নিহালনিকে প্রশ্ন করার পর উনি বলেন, হয় এটাই নাও, না হলে ছেড়ে দাও।’’ তিনি আরও জানান, গোটা বিষয়টি কেন্দ্রীয় তথ্য সম্প্রচার মন্ত্রী স্মৃতি ইরানিকে লিখিত ভাবে জানানো হবে। ‘বাবুমশাই বন্দুকবাজ’ টিমের পক্ষ থেকে স্মৃতিকে এই বিষয়ে হস্তক্ষেপ করার অনুরোধ জানানো হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন