Scoop Series

প্রসেনজিতের নতুন সিরিজ় ‘স্কুপ’-এর বিরুদ্ধে মামলা ছোটা রাজনের, চাইলেন বিস্ময়কর ক্ষতিপূরণ

নেটফ্লিক্স ও ‘স্কুপ’ সিরিজ়ের নির্মাতাদের বিরুদ্ধে মানহানির মামলা করল জেলবন্দি গ্যাংস্টার ছোটা রাজন। দাবি জানালেন অভিনব ক্ষতিপূরণের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ০২ জুন ২০২৩ ১৮:৩৪
Share:

বম্বে উচ্চ আদালতের ‘স্কুপ’-কে টেনে নিয়ে গেলেন ছোটা রাজন। ছবি : সংগৃহীত।

শুক্রবার নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, করিশ্মা তন্না, জিশান আয়ুব অভিনীত সিরিজ় ‘স্কুপ’। মুম্বইয়ের খ্যাতনামী ক্রাইম সাংবাদিক জ্যোতির্ময় দে খুনের ঘটনা উপর জিগনা ভোরার লেখা বই ‘বিহাইন্ড দ্য বার বাইকুল্লা: মাই ডে’স ইন প্রিসন’ উপর ভিত্তি করে বানানো সিরিজ়। বলা হয় সাংবাদিক জ্যোতিমর্য় দে-এর মৃত্যুর নেপথ্যে ছিলেন মুম্বইয়ের আন্ডারওয়ার্ল্ড প্রভাবশালী ছোটা রাজন। এ বার নেটফ্লিক্স ও ‘স্কুপ’ সিরিজ়ের নির্মাতাদের বিরুদ্ধে মানহানির মামলা করলেন জেলবন্দি গ্যাংস্টার ছোটা রাজন। দাবি করলেন ক্ষতিপূরণের।

Advertisement

সিরিজ়টি পরিচালনা করেছেন হনসল মেহতা। জেলবন্দি ছোটা রাজন বম্বে উচ্চ আদালতে একটি মানহানির মামলা দায়ের করেন। তাঁর দাবি, ওই সিরিজ়ের বিষয়বস্তু সম্পূর্ণ বিভ্রান্তিকর। এখানে তাঁর নামে টেনে এনে উত্তেজনা তৈরির চেষ্টা করা হচ্ছে। নেহাতেই লাভের আশার এই কাজ করছেন নির্মাতারা।

ছোটা রাজন আদালতে তাঁর আবেদনে বলেন, ‘‘ভুয়ো ও ভিত্তিহীন গল্পের সঙ্গে নাম জড়িয়ে জনসাধারণের দৃষ্টিতে আমার ভাবমূর্তি নষ্ট করা ও তার থেকে আর্থিক মুনাফা অর্জন করার চেষ্টা করা হচ্ছে।’’ তবে মানহানির জন্য আর্থিক ক্ষতিপূরণের দাবি করেছেন সেটা বিপুল কোনও অর্থের দাবি করেননি। তিনি মোটে ১ টাকা ক্ষতিপূরণ দাবি করেছেন। পাশপাশি দাবি, এই সিরিজ় থেকে যে অর্থ লাভ করবেন নির্মাতারা, তা খরচ করতে হবে সমাজকল্যাণে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন