Entertainment News

‘মিসেস ইন্ডিয়া’র পর অন্য মুকুটের খোঁজে চুমকি

সুস্মিতা সেন, ঐশ্বর্যা রাইদের দেখে র‌্যাম্পে হাঁটার স্বপ্ন দেখা চুমকি গত বার তেমন কোনও প্রস্তুতি নিতে পারেননি। তবে আন্তর্জাতিক মঞ্চের জন্য নিজের মতো করে প্রস্তুত হয়েছেন তিনি।

Advertisement

স্বরলিপি ভট্টাচার্য

শেষ আপডেট: ১৫ জুলাই ২০১৮ ১৭:২৬
Share:

চুমকি শর্মা। ছবি: ফেসবুকের সৌজন্যে।

মিস ইন্ডিয়া কুইন অব সাবস্ট্যান্স ২০১৮-এর মুকুট আগেই পেয়েছিলেন তিনি। এ বার ইউনাইটেড নেশনস প্যাজেন্টের লড়াই। চুমকি শর্মা। আগামী মঙ্গলবার এই আন্তর্জাতিক প্রতিযোগিতায় যোগ দিতে জামাইকার উদ্দেশে রওনা দেবেন তিনি।

Advertisement

গড়িয়াহাটের চুমকির মেয়েবেলা কেটেছে দুর্গাপুরে। বাবা দুর্গাপুর স্টিল প্ল্যান্টে চাকরি করতেন। মা পড়াতেন স্কুলে। দিদি আর ভাইয়ের সঙ্গে বড় হওয়া চুমকি দুর্গাপুরে পড়াশোনা শেষ করে ভর্তি হন বেনারস হিন্দু ইউনির্ভাসিটিতে। তার পর বিয়ে, সন্তানের জন্ম, চাকরি, ডিভোর্সও…।ডিভোর্সী হওয়ায় তিনি পেয়েছেন ‘মিস ইন্ডিয়া কুইন অব সাবস্ট্যান্স ২০১৮’র সম্মান। চলতি বছর থেকে এই নতুন ক্যাটেগরি যোগ হয়েছে মিসেস ইন্ডিয়া প্রতিযোগিতায়।

সুস্মিতা সেন, ঐশ্বর্যা রাইদের দেখে র‌্যাম্পে হাঁটার স্বপ্ন দেখা চুমকি গত বার তেমন কোনও প্রস্তুতি নিতে পারেননি। তবে আন্তর্জাতিক মঞ্চের জন্য নিজের মতো করে প্রস্তুত হয়েছেন তিনি। শেষ মুহূর্তের ব্যস্ততা সামলে চুমকি বললেন, ‘‘আগের বার সব কস্টিউম আমি নিজেই ঠিক করেছিলাম। এ বার অনুশ্রী মলহোত্র আমার ওয়ার্ড্রোব সাজিয়ে দিয়েছেন। প্রধান দুটো গাউন উনি তৈরি করে দিয়েছেন। এ ছাড়া মিষ্টি আমার পছন্দ। সেটা রুটিন থেকে বাদ দিয়েছিলাম। ডায়েট করেছি। দেশ-বিদেশের বিভিন্ন বিষয় নিয়ে একটু পড়াশোনাও করেছি।’’

Advertisement


গত বার জেতার পর মুকুট হাতে নিয়ে চুমকি। ছবি: ফেসবুকের সৌজন্যে।

আগামী ২১ থেকে ২৯ জুলাই জামাইকাতে বসছে আন্তর্জাতিক এই প্রতিযোগিতার আসর। ম্যারেড, আনম্যারেড এবং সিঙ্গল মহিলাদের জন্য তিনটি আলাদা বিভাগ থাকছে। চুমকি ‘মিস ইউনাইটেড নেশনস’ বিভাগে প্রতিযোগিতায় নামছেন।

আরও পড়ুন, বুম্বা মামার মেকআপ ভ্যান চালাতাম, বলছেন অমর্ত্য

বাবা-মা, দিদি-জামাইবাবু এবং ছেলেকে কলকাতায় রেখে একাই জামাইকার উদ্দেশে শহর ছাড়ছেন চুমকি। ‘‘ছেলে খুব এক্সাইটেড। তবে একটু মন খারাপ ওর। ওকে ছেড়ে তো থাকি না। আর বাড়ির সবাই তো ধরেই নিয়েছে আমি কিছু একটা করব’’ হাসতে হাসতে বললেন চুমকি। পরিবার, বন্ধুরা তো বটেই পাশাপাশি কলকাতার মেয়ের শিখর ছোঁওয়ার অপেক্ষায় রয়েছে গোটা দেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন