Classical Music

Classical Music concert: বাসন্তী সন্ধ্যায় শহরে ফিরছে শাস্ত্রীয় সঙ্গীতের অনুষ্ঠান

আগামী কাল, শুক্রবার থেকে রবিবার পর্যন্ত জিডি বিড়লা সভাগারে ‘বসন্ত-উৎসব’।

Advertisement
শেষ আপডেট: ০৩ মার্চ ২০২২ ১৫:৩৮
Share:

শহরে ফিরছে শাস্ত্রীয় সঙ্গীতের অনুষ্ঠান ফাইল চিত্র

করোনাকালে দীর্ঘ দিন শাস্ত্রীয় সঙ্গীতের কোনও অনুষ্ঠান হয়নি শহরে। যা হয়েছে, সবই ভার্চুয়াল মাধ্যমে। ধীরে ধীরে যখন স্বাভাবিক হচ্ছে পরিস্থিতি, স্কুল-কলেজ খুলেছে, তখন কলকাতা স্বাদ পেতে চলেছে ষড়জ থেকে নিষাদের।

Advertisement

আগামী কাল, শুক্রবার থেকে রবিবার পর্যন্ত জিডি বিড়লা সভাগারে ‘বসন্ত-উৎসব’। প্রথম দিন কণ্ঠসঙ্গীতে ওংকার দাদরকর। তবলায় সহযোগিতা করবেন বিভাস সাংহাই, সারেঙ্গিতে সারওয়ার হোসেন এবং হারমোনিয়ামে গৌরব চট্টোপাধ্যায়। দ্বিতীয় অনুষ্ঠান সেতার বাদন। শিল্পী কুশল দাস। তাঁর সঙ্গে তবলায় থাকবেন অরূপ চট্টোপাধ্যায়।

দ্বিতীয় দিন, অর্থাৎ শনিবার কণ্ঠসঙ্গীতে রুচিরা পাণ্ডা। তাঁর সঙ্গে তবলায় সহযোগিতা করবেন সৌমেন সরকার। হারমোনিয়ামে অনির্বাণ চক্রবর্তী। শনি-সন্ধ্যার দ্বিতীয় অনুষ্ঠান বাঁশিবাদন। শিল্পী প্রবীণ গোড়খিন্ডি এবং ষড়জ গোড়খিন্ডি, তবলায় ওজাস অধিয়া। শেষ দিন, অর্থাৎ রবিবারের প্রথম শিল্পী ইন্দ্রায়ূধ মজুমদার। তবলায় থাকবেন অনুব্রত চট্টোপাধ্যায়। দ্বিতীয় অনুষ্ঠান কণ্ঠসঙ্গীতের। শিল্পী আরতি অনকলিকর। তবলায় সমর সাহা এবং হারমোনিয়ামে গৌরব চট্টোপাধ্যায়।
অন্নপূর্ণাদেবী ফাউন্ডেশনের উদ্যোগে এই অনুষ্ঠান জিডি বিড়লা সভাগারে। সন্ধ্যা ছ’টা থেকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন