Jolly LLB 3 Update

আইনি জটিলতায় 'জলি এলএলবি ৩', ভারতীয় বিচার ব্যবস্থার প্রতি মর্যাদাহানির অভিযোগ নির্মাতাদের বিরুদ্ধে

শুটিং বন্ধের আর্জি অভিযোগকারীর তরফে। তাঁর মতে, উকিলকে লাথি মারা, ছড়ি নিয়ে তাড়া করা বা বিচারকদের গুটখা খাওয়ার মতো দৃশ্য অবমাননাকর।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৭ মে ২০২৪ ২০:২৯
Share:

‘জলি এলএলবি ৩’ ছবিতে অক্ষয় কুমার। ছবি: সংগৃহীত।

আইনি গেরোয় 'জলি এলএলবি ৩'। বিচার ব্যবস্থার দিকে আঙুল তোলার অভিযোগ অক্ষয় কুমার অভিনীত ছবির বিরুদ্ধে। আজমের-এর ডিস্ট্রিক্ট বার অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট চন্দ্রভান ছবির পরিচালক, প্রযোজক এবং অভিনেতাদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। পাশাপাশি ছবির শুটিং আপাতত স্থগিত রাখার অনুরোধ জানিয়েছেন তিনি। তাঁর অনুমান আগের দু'টি ছবিতে যে ভাবে ভারতের বিচার ব্যবস্থাকে নিশানা করা হয়েছে, তৃতীয় ছবিতেও তার অন্যথা হবে না। ছবিতে উকিল বা বিচারকদের যে ভাবে দেখানো হয়েছে, তার সঙ্গে বাস্তবের কোনও মিল নেই বলে মনে করছেন তিনি। তাঁর মতে, এই ধরনের ছবি ভারতের আইন বা বিচার ব্যবস্থা নিয়ে প্রশ্ন তুলতে পারে। তাই এই অভিযোগ জানানো হয়েছে।

Advertisement

এর মধ্যে আজমেরে জোর কদমে শুটিং চালিয়ে যাচ্ছেন অক্ষয় কুমার এবং আরশাদ ওয়ারসি।

উকিলকে লাথি মারা, ছড়ি নিয়ে তাড়া করা বা বিচারকদের গুটখা খাওয়ার মতো দৃশ্য অবমাননাকর। আদালতের মর্যাদা ক্ষুণ্ন হয় এতে। আদালতকে নোটিশ পাঠানোর আর্জি জানানো হয়েছে, আজমের ডিস্ট্রিক্ট বার এসোসিয়েশনের তরফে। সূত্র জানাচ্ছে, মঙ্গলবার আদালতে মামলা ওঠার হওয়ার কথা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন