Entertainment News

বিতর্কিত টিভি সিরিয়াল ‘পহেরেদর পিয়া কি’র সম্প্রচার বন্ধ হতে পারে

কোনও দিন শুনেছেন, এক নাবালকের সঙ্গে বিয়ে হয়েছে এক তরুণীর? হ্যাঁ, জনপ্রিয় সিরিয়াল ‘পহেরেদর পিয়া কি’র চিত্রনাট্যে এমন গল্প দেখানোতেই বিতর্ক শুরু হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৩ অগস্ট ২০১৭ ১৫:২০
Share:

‘পহেরেদার পিয়া কি’ সিরিয়ালের একটি দৃশ্য। ছবি: টুইটারের সৌজন্যে।

বৃদ্ধস্য তরুণী ভার্যা। অর্থাৎ, অল্পবয়সী মেয়ে কোনও বৃদ্ধের স্ত্রী। এ কথা আমরা আগেই শুনেছি। কিন্তু এমন কি কোনও দিন শুনেছেন, যেখানে এক নাবালকের সঙ্গে বিয়ে হয়েছে এক তরুণীর? হ্যাঁ, সিরিয়ালের চিত্রনাট্যে এমন গল্প দেখানোতেই বিতর্ক শুরু হয়েছে। বিতর্কের জেরে একটি বেসরকারি চ্যানেলের জনপ্রিয় সিরিয়াল ‘পহেরেদর পিয়া কি’র সম্প্রচার নাকি বন্ধ করা হতে পারে।

Advertisement

আরও পড়ুন, সদিচ্ছায় ভর সেন্সর বোর্ডের নয়া প্রধানের

ইন্ডিয়া টুডে-র খবর অনুযায়ী, অনলাইন পিটিশনে অভিযোগ পেয়ে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী স্মৃতি ইরানি দ্রুত এই সিরিয়ালের বিরুদ্ধে পদক্ষেপ করার নির্দেশ দিয়েছেন। ইতিমধ্যেই সেই নির্দেশ পৌঁছেছে ব্রডকাস্টিং কনটেন্ট কমপ্লেন্টস কাউন্সিল (BCCC)-এর কাছে। কেন্দ্রীয় মন্ত্রীর হস্তক্ষেপে সিরিয়ালটির সম্প্রচার বন্ধ করে দেওয়ার কথাই ভাবছে বিসিসিসি। যদিও কবে থেকে সিরিয়াল দেখানো বন্ধ করা হতে পারে তা নির্দিষ্ট করে জানানো হয়নি।

Advertisement

আরও পড়ুন, সোশ্যাল মিডিয়ায় ফের সাহসী ছবি শেয়ার করলেন কৃষ্ণা

কেন বিতর্ক তৈরি করল সিরিয়ালটি?
ধারাবাহিকটি একটি ন’বছর বয়সি ছেলের সঙ্গে ১৯ বছর বয়সি যুবতীর বিয়ে ও তার পরবর্তী সাংসারিক জীবনের চিত্রনাট্য নির্ভর। সম্প্রতি এই অসম জুটির মধুচন্দ্রিমায় যাওয়া, এক বালকের নিজের প্রায় দ্বিগুণ বয়সি মেয়ের পিছু নেওয়া, ৯ বছরের ছেলের ১৯ বছরের স্ত্রীকে সিঁদুর পরিয়ে দেওয়া, নানা অন্তরঙ্গ দৃশ্যও দেখানো ঘিরে বিতর্ক তৈরি হয়। রীতিমতো ক্ষিপ্ত হয়ে ওঠে দর্শক। দাবি ওঠে, এ ধরনের দৃশ্য দর্শক ও শিশুদের মনে কুপ্রভাব ফেলতে পারে। তাই অবিলম্বে ধারাবাহিকটি দেখানো বন্ধ করা উচিত। এর পরই কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী স্মৃতি ইরানিকে উদ্দেশ্য করে একটি অনলাইন সাইটে পিটিশন শুরু হয়। পিটিশনে সই প্রায় ৬৭ হাজারেরও বেশি ছাড়িয়ে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন