Coronavirus Lockdown

বদলাচ্ছে মুক্তির দিন

ডিজ়নির কাছে রয়েছে ‘ডক্টর স্ট্রেঞ্জ’-এর স্বত্ব এবং ‘স্পাইডার-ম্যান’ সোনির মালিকাধীন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২০ ০০:২৭
Share:

ডক্টর স্ট্রেঞ্জ-স্পাইডার-ম্যান

করোনাভাইরাসের জেরে ছবিমুক্তি পিছিয়ে যাওয়া নতুন নয়। কিন্তু একটা ছবির রিলিজ় পিছোলে স্লটে থাকা ছবির মুক্তিও পিছোচ্ছে। এমনটাই ঘটছে মার্ভেলের ক্ষেত্রেও। টম হল্যান্ড অভিনীত ‘স্পাইডার-ম্যান’ ফ্র্যাঞ্চাইজ়ির আগামী ছবি রিলিজ় করার কথা ছিল ২০২১ সালের জুলাইয়ে। আপাতত মুক্তির দিন ঠিক করা হয়েছে ওই বছরেরই নভেম্বর মাসে। আবার নভেম্বরে মুক্তি পাওয়ার কথা ছিল ‘ডক্টর স্ট্রেঞ্জ টু’র। ঘাড়ের কাছে স্পাইডার-ম্যান নিঃশ্বাস ফেলায় এখন ডক্টর স্ট্রেঞ্জরূপী বেনেডিক্ট কাম্বারব্যাচ ভক্তদের দেখা দেবেন ২০২২-এর মার্চে।

Advertisement

ডিজ়নির কাছে রয়েছে ‘ডক্টর স্ট্রেঞ্জ’-এর স্বত্ব এবং ‘স্পাইডার-ম্যান’ সোনির মালিকাধীন। কিন্তু টম হল্যান্ড অভিনীত ‘স্পাইডার-ম্যান’ ছবিটি প্রযোজনা করছে ডিজ়নি ও সোনি দু’তরফই। এর পাশাপাশি সোনি ‘স্পাইডার-ম্যান: ইনটু দ্য স্পাইডার ভার্স’ ফ্র্যাঞ্চাইজ়ির অন্তর্গত একটি অ্যানিমেটেড ছবিও তৈরি করছে। সেটি মুক্তি পাওয়ার কথা ২০২২-এর গোড়ার দিকে। কিন্তু সেটিও পিছিয়ে গিয়েছে। অ্যানিমেটেড ছবিটি মুক্তি পাবে ২০২২-এর অক্টোবরে। আবার এ সবের মধ্যে অন্যান্য ছবি মুক্তির কথা মাথায় রেখে ডিজ়নির ‘থর: লাভ অ্যান্ড থান্ডার’ এগিয়ে এসেছে এক সপ্তাহ। ২০২১-এর ১৮ ফেব্রুয়ারির পরিবর্তে সেটি মুক্তি পাবে ১১ ফেব্রুয়ারি।

ছবিমুক্তির সঙ্গে প্রতি পদে জড়িয়ে ব্যবসায়িক লাভ-ক্ষতির অঙ্ক। তাই করোনার পরিস্থিতিতে সব দিক ভেবেই পা ফেলতে চাইছেন নির্মাতারা।

Advertisement

আরও পড়ুন: করোনার ছোঁয়ায় দীপিকা-প্রিয়ঙ্কাদের টপকে টপে চলে গেলেন কণিকা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন