Coronavirus Lockdown

বলিউডের পাখির চোখ দীপাবলি?

দীপাবলির মুডে ‘সূর্যবংশী’, ‘রাধে’ এবং ‘এইটিথ্রি’র মতো বিনোদনে ভরপুর ছবি দেখতে সাধারণত পছন্দ করেন দর্শক।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২০ ০০:৩৪
Share:

(বাঁ দিকে)সলমন-(ডান দিকে উপরে)বরুণ-(ডান দিকে নীচে)সারা-সূর্যবংশী

করোনা ও তার জেরে লকডাউনের কারণে এ বার বলিউডের আকাশে ইদের চাঁদ মেঘে ঢাকা। অন্য বছরের মতো এ বার ইদেও সলমন খানের ছবির স্লট ছিল। প্রভু দেবা পরিচালিত ‘রাধে’ মুক্তি পাওয়ার কথা ছিল ২২ মে, যা পরিবর্তিত পরিস্থিতিতে মুক্তি পাবে না। এ ছাড়া রোহিত শেট্টির ‘সূর্যব‌ংশী’ এবং কবীর খানের ‘এইটিথ্রি’ মুক্তি পাওয়ার কথা ছিল এপ্রিলে। সে ছবিগুলিরও মুক্তি পিছিয়ে গিয়েছে। গণেশ চতুর্থী, স্বাধীনতা দিবসের মতে ছুটির মরসুম সামনে থাকলেও, আগামী দু’-তিন মাস বিনোদন ইন্ডাস্ট্রিতে অনিশ্চয়তা থাকবেই। সে ক্ষেত্রে দীপাবলি নিরাপদ বিকল্প। কারণ তা আসতে এখনও ছ’মাস দেরি। তাই ট্রেড অ্যানালিস্টদের মতে, দীপাবলিকে পাখির চোখ রেখে বিগ রিলিজ়ের কথা ভাবছেন বলিউডের প্রযোজকেরা।

Advertisement

দীপাবলির মুডে ‘সূর্যবংশী’, ‘রাধে’ এবং ‘এইটিথ্রি’র মতো বিনোদনে ভরপুর ছবি দেখতে সাধারণত পছন্দ করেন দর্শক। পাশাপাশি তিনটি ছবিতেই বড় তারকা রয়েছে। তাই দীপাবলিতে রিলিজ়ের দৌড়ে এই তিনটি ছবি এগিয়ে। সঙ্গে জুড়তে পারে বরুণ ধওয়ন এবং সারা আলি খান অভিনীত ‘কুলি নাম্বার ওয়ান’-এর রিমেক। এই ছবিটিরও এ মাসে মুক্তির কথা ছিল। সে ক্ষেত্রে লড়াই আরও জমে উঠবে বলেই মত বিশেষজ্ঞদের।

মুম্বইয়ের ট্রেড অ্যানালিস্ট অতুল মোহনের মতে, ‘‘গত কয়েক বছরে প্রজাতন্ত্র দিবস এবং স্বাধীনতা দিবসে রিলিজ়ের ধুম বেড়েছে। তবে বলিউডের কাছে দীপাবলি বরাবরই বিগ রিলিজ়ের জন্য গুরুত্বপূর্ণ।’’ আর চারটি বিগ রিলিজ়ের জন্য পর্যাপ্ত হল আছে বলে তাঁর মত।

Advertisement

আরও পড়ুন: নায়ক হওয়ার স্বপ্ন অধরা, বিমার অফিসে হবু জীবনসঙ্গিনীকে পান কেরানি মোগ্যাম্বো

বিগ রিলিজ়ের ক্ষেত্রে বলিউড পারস্পরিক সমঝোতার পথে হাঁটে। তবে এ বার সমস্যা অন্যত্র। ছবি পিছিয়ে দেওয়া মানে বছর ঘুরে যেতে পারে। সে ক্ষেত্রে কি সমঝোতার মনোভাব দেখাবে বড় তারকারা ও প্রযোজনা সংস্থাগুলি?

আরও পড়ুন: ১৫০ একরের খামারবাড়িতে সুইমিং পুল, জিম... বান্ধবী, পরিবারের সঙ্গে এখানেই লকডাউন কাটাচ্ছেন সলমন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন