Crime Drama

থ্রিলারের মোড়কে সামাজিক বার্তা, ক্রাইম ড্রামায় নিম্ন মধ্যবিত্ত মানুষের স্বপ্ন

নিম্ন মধ্যবিত্ত এক ব্যক্তি হঠাৎই বেশ বড় অঙ্কের টাকা ভর্তি একটি ব্যাগ উদ্ধার করেন। তার পর থেকে তাঁর স্বপ্নের রাস্তায় যাত্রা শুরু।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২১ ২৩:২৩
Share:

অভিনেতা জয় সেনগুপ্ত ও অভিনেত্রী সায়নী ঘোষ

আচমকা আশপাশটা বদলে যাওয়ার একটি গল্প। নদীপথের আচমকা বাঁক, ফের একে একে পাথরকে পাশ কাটিয়ে চলা। সেই যাত্রা কি সফল হবে? নাকি পথ হারিয়ে ফেলবে নদীটা?

Advertisement

‘সিটি অফ জ্যাকলস’-এ এরকমই একটি রোমাঞ্চকর গল্প বলার চেষ্টা করেছেন পরিচালক রিনো দত্ত। প্রথম ছবি তাঁর। অভিনয় করছেন জয় সেনগুপ্ত, অভিনেত্রী সায়নী ঘোষ, অভিনেতা শান্তিলাল মুখোপাধ্যায়, খরাজ মুখোপাধ্যায়, দেবপ্রসাদ হালদার, অমিত সাহা, আর কে সিংহ প্রমুখ।

নিম্ন মধ্যবিত্ত এক ব্যক্তি হঠাৎই বেশ বড় অঙ্কের টাকা ভর্তি একটি ব্যাগ উদ্ধার করেন। তার পর থেকে তাঁর স্বপ্নের রাস্তায় যাত্রা শুরু। কিন্তু সেই রাস্তায় চড়াই উতরাই ভর্তি। সেই রোমাঞ্চকর যাত্রা নিয়েই এই ছবি। রহস্যে ভরপুর এই ছবি সিনেমাহলে মুক্তি পাবে মার্চ মাসে।

Advertisement

আরও পড়ুন: বোনকে ব্যবহার করে ছুড়ে ফেলেছে আগের প্রেমিকরা, দাবি রাখি সবন্তের ভাইয়ের

জয় সেনগুপ্ত জানালেন, ‘‘এক জন নিম্ন মধ্যবিত্ত শ্রমিকের চোখে কী কী স্বপ্ন থাকে, তা নিয়ে সমাজের উপরতলার মানুষ কখনওই মাথা ঘামায় না। এই ছবিতে সেই মানুষগুলোর আশা আকাঙ্ক্ষাগুলোকেই ফুটিয়ে তোলার চেষ্টা করা হয়েছে থ্রিলারের মোড়কে।’’

পরিচালক রিনো জানিয়েছেন, ‘‘কলকাতা শহরেই শ্যুটিং হয়েছে। কিন্তু দর্শকের সামনে এক অন্য কলকাতা ধরা পড়বে। অধিকাংশ দর্শকের কাছে সেই কলকাতা অচেনা।’’

আরও পড়ুন: মুম্বইয়ের রাস্তায় রণ-লিয়া, বাড়ি খুঁজছেন? ওমা, তাই নাকি!

অভিনেত্রী সায়নী ঘোষ এর আগেও জয় সেনগুপ্তর সঙ্গে কাজ করেছেন। কিন্তু এ বারে আরও বেশি সংখ্যক দৃশ্যে কাজ করেছেন তাঁরা। জয় সেনগুপ্তর অভিনয় দক্ষতায় মুগ্ধ অভিনেত্রী জানালেন, ‘‘বহু বছর পর একসঙ্গে কাজ করলাম আমরা। এ ছাড়াও শান্তিলালদা ও খরাজদার মতো দুর্দান্ত অভিনেতাদের সঙ্গে অভিনয় করার পর আমি বলব, ছবিটা কমপ্লিট একটি প্যাকেজ। গল্প, অভিনয়, পরিচালনা— সব দিক দিয়েই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন