Entertainment News

‘দঙ্গল’-এর বাজিমাত চিনেও, প্রথম দিনেই ২৫ কোটির ব্যবসা

দিন কয়েক ধরে ‘বাহুবলী: দ্য কনক্লুশান’ গর্জন করছে বক্স অফিসে। ঠিক তখনই চিনে মুক্তি পেয়েছে ‘দঙ্গল’। এবং দেশের বাইরে থেকে শোনা যাচ্ছে তার আমিরি গর্জনও।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৬ মে ২০১৭ ১৫:৫৮
Share:

‘দঙ্গল’-এর একটি দৃশ্যে আমির খান।

দিন কয়েক ধরে ‘বাহুবলী: দ্য কনক্লুশান’ গর্জন করছে বক্স অফিসে। ঠিক তখনই চিনে মুক্তি পেয়েছে ‘দঙ্গল’। এবং দেশের বাইরে থেকে শোনা যাচ্ছে তার আমিরি গর্জনও। সূত্রের খবর, প্রথম দিনেই চিনে ২৫ কোটি টাকার ব্যবসা করেছে ছবিটি। সে দেশে প্রায় ন’হাজার স্ক্রিনে একই সঙ্গে মুক্তি পেয়েছে কুস্তিগীর মহাবীর সিংহ ফোগতের বায়োপিক।

Advertisement

আরও পড়ুন, টলিউডের নতুন গোয়েন্দা ‘কে’

গত বছর চিনে প্রায় চার হাজার স্ক্রিনে মুক্তি পেয়েছিল আমির খানের ‘পিকে’। প্রায় ১০০ কোটি টাকার ব্যবসা করেছিল ছবিটি। ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ জানিয়েছেন, চিনে ‘দঙ্গল’ আরও ব্যবসা করবে। আমির খানের অনেক ভক্ত রয়েছেন ওখানে। ‘দঙ্গল’-এর সহ প্রযোজক ডিজনি ইন্ডিয়ার ভাইস প্রেসিডেন্ট অমৃতা পাণ্ডে সাংবাদিকদের বলেন, ‘‘চিনে ন’হাজার স্ক্রিনে মুক্তি পেয়েছে দঙ্গল। এটা রেকর্ড। ছবিটা আমাদের কাছে খুব স্পেশাল। ভৌগোলিক সীমানা পেরিয়ে যে এই ছবি দর্শকদের পছন্দ হবে, তা তো প্রমাণিত।’’

Advertisement

চলতি বছরে বেজিং ফিল্ম ফেস্টিভ্যালে জায়গা করে নিয়েছে ‘দঙ্গল’। গত এপ্রিলে পরিচালক নীতীশ তিওয়ারিকে নিয়ে ছবিটির প্রোমোশনে চিনে গিয়েছিলেন আমির খান। তখনই অভূতপূর্ব সাড়া পেয়েছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন