কাটতে চলেছে জট

টেকনিশিয়ানরা এখনও বকেয়া পারিশ্রমিক পাননি। ফেডারেশনের সঙ্গে এ নিয়ে প্রযোজকের চাপানউতোর চলছে। 

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ জুন ২০১৯ ০০:০৩
Share:

দীর্ঘদিন ধরে টেলিভিশন ধারাবাহিকের বকেয়া টাকা আদায়ের জন্য লড়াই করছেন শিল্পীরা। মূলত দাগ ক্রিয়েটিভ মিডিয়ার পাঁচটি ধারাবাহিক ‘জয় বাবা লোকনাথ’, ‘খনার বচন’, ‘মহাপ্রভু শ্রীচৈতন্য’, ‘আমি সিরাজের বেগম’, ‘প্রথম প্রতিশ্রুতি’র শিল্পী ও কলাকুশলীর পারিশ্রমিক বাকি রয়েছে বহু দিন ধরে। শেষের দু’টি সিরিয়াল বন্ধও হয়ে গিয়েছে। অভিযোগ ছিল প্রযোজক রানা সরকার টাকা দেননি। এর পাশাপাশি চ্যানেলের কাছেও কিছু টাকা প্রাপ্য শিল্পীদের। কিন্তু সে ক্ষেত্রে রানা সরকারকে ‘নো অবজেকশন সার্টিফিকেট’ দিতে হতো চ্যানেলগুলিকে। অনেক টালবাহানার পরে রানা তিনটি চ্যানেলকে সোমবার রাতে ‘এনওসি’ পাঠিয়ে দিয়েছেন। আর্টিস্ট ফোরাম জানাচ্ছে, এর পর চ্যানেলের বকেয়া টাকা মিটিয়ে দিতে আর কোনও বাধা থাকে না। তবে প্রযোজকের কাছ থেকে এখনও বেশ বড় অঙ্কের টাকা পান শিল্পীরা। এ দিকে টেকনিশিয়ানরা এখনও বকেয়া পারিশ্রমিক পাননি। ফেডারেশনের সঙ্গে এ নিয়ে প্রযোজকের চাপানউতোর চলছে।

Advertisement

যদিও রানা জানান, ফেডারেশন এখনও তাঁর কাছে যাঁরা টাকা পাবেন, সেই সব টেকনিশিয়ানের নামের তালিকা পাঠায়নি। ফলে তাঁদের বকেয়া কবে মিটবে তা এখনও অনিশ্চিত।

এবার শুধু খবর পড়া নয়, খবর দেখাও।সাবস্ক্রাইব করুনআমাদেরYouTube Channel - এ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন