Brahmastra

‘প্রতারক’ ওয়েবসাইটে দেখানো যাবে না ‘ব্রহ্মাস্ত্র’, কড়া নির্দেশ দিল্লি হাইকোর্টের

বিচারপতি জ্যোতি সিংহ নির্দেশ দিলেন যে, ছবি যখন প্রেক্ষাগৃহে চলবে বা মুক্তির অল্প কিছু দিনের মধ্যে তা কোনও ওয়েবসাইটে বেআইনি ভাবে দেখানো যাবে না। এতে ছবির ব্যবসা ধাক্কা খায়।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২২ ২১:১৩
Share:

৯ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে রণবীর কপূর আর আলিয়া ভট্টের ‘ব্রহ্মাস্ত্র’।

দীর্ঘ দিনের অপেক্ষা। ৯ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে রণবীর কপূর আর আলিয়া ভট্টের ‘ব্রহ্মাস্ত্র’। এর মধ্যেই ছবি নিয়ে মামলা গড়াল আদালতে। দিল্লি হাই কোর্ট যে রায় দিল, তাতে হাসি ফুটল ছবির প্রযোজকদের মুখে। জানিয়ে দিল, মুক্তির পর পরই কোনও ওয়েবসাইটে ছবিটির স্ট্রিমিং করা যাবে না। তা করলে কড়া ব্যবস্থা নেওয়া হবে।

Advertisement

রণবীর-আলিয়ার এই ছবির অন্যতম প্রযোজক স্টার ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড। তারাই মামলাটি করেছিল। সেই মামলাতেই বিচারপতি জ্যোতি সিংহ নির্দেশ দিলেন যে, ছবি যখন প্রেক্ষাগৃহে চলবে বা মুক্তির অল্প কিছু দিনের মধ্যে তা কোনও ওয়েবসাইটে দেখানো যাবে না। এতে ছবির ব্যবসা ধাক্কা খায়।

২ সেপ্টেম্বর এই রায় দেওয়ার সময় বিচারপতি জ্যোতি বলেন, ‘‘এটা আর নতুন করে বলতে হবে না যে, কপিরাইট রয়েছে এমন কনটেন্ট ভুয়ো ওয়েবসাইটে দেখানো বন্ধ করা উচিত। এ সবের বিরুদ্ধে কঠিন পদক্ষেপ করা উচিত।’’ তিনি কড়া ভাষায় জানিয়ে দেন, এই ছবি বেআইনি ভাবে কোনও মতেই কোনও ওয়েবসাইট বা অনলাইন প্লাটফর্মে আপলোড বা স্ট্রিমিং করা চলবে না। তাঁর মতে, একটি ছবি তৈরি এবং তাঁর প্রচারে বহু টাকা খরচ করেন প্রযোজকরা। সেই ছবি লাভের মুখ না দেখলে বিপাকে পড়েন তাঁরা। ২৯ নভেম্বর ছবির পরবর্তী শুনানি।

Advertisement

এ দিকে ‘ব্রহ্মাস্ত্র’ ছবির একের পর এক টিজার প্রকাশ করছেন পরিচালক আয়ান মুখোপাধ্যায়। সেই নিয়ে উদ্বেগে তাঁর ভক্তরাই। নেটমাধ্যমে পরামর্শ দিয়েছেন, সবই এখন সবাই দেখে ফেললে প্রেক্ষাগৃহে আর কেন যাবেন? তাই এত টিজার প্রকাশ ঠিক নয়। আয়ান তাঁদের আশ্বস্ত করে জানিয়েছেন, এ সব নেহাতই টিজার। ছবির দেখতে গিয়ে অন্য অভিজ্ঞতা হবে দর্শকদের।

ছবির অন্যতম পরিচালক কর্ণ জোহর। ছবিতে রণবীর, আলিয়া ছাড়াও রয়েছেন অমিতাভ বচ্চন, নাগার্জুন, মৌনি রায়। কোভিডের কারণে পিছিয়ে গিয়েছে মুক্তি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন