বিগ বি’র উপর কেন অসন্তুষ্ট ধর্মেন্দ্র?

এতদিন ইন্ডাস্ট্রিতে কানাঘুষো শোনা যেত, বিগ বি এবং ধর্মেন্দ্রর সম্পর্কে চিড় ধরেছে। কোনও এক অজানা কারণে অমিতাভের উপর বেশ অসন্তুষ্ট ‘বীরু পাজি’।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০১৭ ১৯:০১
Share:

অমিতাভ বচ্চন এবং ধর্মেন্দ্র।—ফাইল চিত্র।

শোলে’র জয়-বীরুর মুখে ‘ইয়ে দোস্তি হম নেহি তোড়েঙ্গে’তো বন্ধুত্বের প্রতীকী গান হয়ে গিয়েছে সেই কবে। তবে, পর্দার সেই জয়-বীরু তথা অমিতাভ-ধর্মেন্দ্র জুটির উষ্ণতা বাস্তবে ঠিক কতটা? এ প্রশ্ন উঠেছে বারে বারে।

Advertisement

এতদিন ইন্ডাস্ট্রিতে কানাঘুষো শোনা যেত, বিগ বি এবং ধর্মেন্দ্রর সম্পর্কে চিড় ধরেছে। কোনও এক অজানা কারণে অমিতাভের উপর বেশ অসন্তুষ্ট ‘বীরু পাজি’। এই খবরটা যে বিলকুল সত্যি, তা জানান দিল ধর্মেন্দ্রর এক বিস্ফোরক মন্তব্য।

ধর্মেন্দ্র নাকি ‘শোলে’তে অমিতাভকে কাস্ট করার জন্য পরিচালক এবং প্রযোজকদের কাছে তাঁর নাম সুপারিশ করেছিলেন। তবে এই কথা নাকি আগে একবারের জন্যও বলেননি বিগ বি।

Advertisement

আরও পড়ুন: শিল্পা শিন্ডেকে ওয়ার্ডরোব ম্যালফাংশনের হাত থেকে বাঁচালেন বিকাশ

ইন্ডিয়া টুডে’কে দেওয়া এক সাক্ষাৎকারে বর্ষীয়ান এই অভিনেতা বলেন, ‘‘অমিতাভ এখন বলে বেড়ান যে, আমি শোলের জন্য তাঁর নাম সুপারিশ করেছিলাম। এখন তাঁর এমন মন্তব্য শুনে সবাই তাঁকে উদার বলবেন। কিন্তু, আমাকে উদার বলবে না। কেন না, যে উচ্চতায় তিনি এখন আছেন। সেটাই স্বাভাবিক।’’

‘শোলে: ছবির একটি দৃশ্যে অমিতাভ এবং ধর্মেন্দ্র।

এখানেই শেষ নয়, এখন ফিল্ম ইন্ডাস্ট্রি নাকি ‘সব্জি বাজার’ হয়ে গিয়েছে বলেওমন্তব্য করেনধর্মেন্দ্র। তাঁর মতে, এখনকার অভিনেতারা টাকার জন্য নাচ-গান, সব করতে পারে। এমনকী তেল মাসাজও বাদ যায় না। শেষের মন্তব্যটিতে নির্দিষ্ট কোনও অভিনেতার নাম করেননি তিনি। তবে ইন্ডাস্ট্রিতে একটা খবর ছড়িয়েছে, মাথা ঠান্ডা রাখার তেলের একটি বিজ্ঞাপনে অমিতাভকে এক অভিনেতার মাথায় মাসাজ করতে দেখা গিয়েছে। আর ‘তেল মাসাজ’-এর খোঁচাটি বিগ’বিকে উদ্দেশ্য করেই নাকি দিয়েছেন ধর্মেন্দ্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন