dead body found

মাধ্যমিকের ফল প্রকাশের পরেই আত্মঘাতী নাবালিকা

মাধ্যমিকের টেস্ট পরীক্ষায় ৫৭৩ নম্বর পেয়েছিল পৌলমী। আর এ দিন মাধ্যমিকের ফল প্রকাশ হওয়ার পর পৌলমী জানতে পারে, তাঁর প্রাপ্ত নম্বর এসে দাঁড়ায় ৪১৩।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কাটোয়া শেষ আপডেট: ০২ মে ২০২৪ ২৩:৩৭
Share:

—প্রতীকী ছবি।

মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশ হতে না হতেই অঘটন। ফল আশানুরূপ না হওয়ায় গলায় দড়ি দিয়ে আত্মঘাতী হল এক মাধ্যমিক পরীক্ষার্থী। এই ঘটনাটি বৃহস্পতিবার ঘটেছে পূর্ব বর্ধমানের কাটোয়ার পাঁচঘড়া মোড় এলাকায়। পুলিশ ও পরিবার সূত্রে জানা গিয়েছে, মৃত ওই ছাত্রীর নাম পৌলমী ঘোষ। কাটোয়া দুর্গাদাসী চৌধুরানী বালিকা বিদ্যালয়ের এই ছাত্রী এ বছর মাধ্যমিক পরীক্ষা দিয়েছিল। মাধ্যমিকের টেস্ট পরীক্ষায় ৫৭৩ নম্বর পেয়েছিল পৌলমী। আর এ দিন মাধ্যমিকের ফল প্রকাশ হওয়ার পর পৌলমী জানতে পারে, তাঁর প্রাপ্ত নম্বর এসে দাঁড়ায় ৪১৩। পরিবার সূত্রে দাবি, এতেই হতাশ হয়ে ওই ছাত্রী বাড়ির একটি ঘরে গলায় দড়ির ফাঁস দিয়ে ঝুলে পড়ে।

Advertisement

পরিবার জানিয়েছে, ফল প্রকাশের কিছু ক্ষণ পর পৌলমের বাবা তাঁর মেয়েকে স্কুল থেকে আনতে বেরিয়েছিলেন এবং তার মা অঙ্গনওয়াড়ির কাজে বাড়ির বাইরে ছিলেন। সেই সময় বাড়িতে কেউ না থাকায় গলায় দড়ি দিয়ে আত্মঘাতী হয় পৌলমী। এর পর তার বাবা বাড়ি ফিরে তার মেয়েকে ঝুলন্ত অবস্থায় দেখতে পান। তড়িঘড়ি উদ্ধার করে কাটোয়া হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা তাকে মৃত বলে ঘোষণা করেন। পৌলমীর স্কুলের বন্ধুদের কাছ থেকে জানা গিয়েছে, ছোট থেকেই পড়াশোনায় খুব ভাল ছিল পৌলমী। টেস্ট পরীক্ষাতেও সে ভাল ফল করেছিল। তবে মাধ্যমিকে এতটা কম নম্বর সে পাবে, তারাও এটা আশা করেনি। এ ছাড়াও তার বন্ধুদের সূত্রে জানা গিয়েছে, তাদের স্কুলের অনেক ছাত্রীর নম্বর তুলনামূলক কম এসেছে। গত বছর এই দুর্গাদাসী চৌধুরানী বালিকা বিদ্যালয় ছাত্রী দেবদত্তা মাঝি মাধ্যমিকের প্রথম স্থান অধিকার করেছিল। তবে এ বছর এই স্কুলের কোনও ছাত্রীই কৃতিদের তালিকায় নাম লেখাতে পারেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন