Dev

ছবির প্রচারের ফাঁকে আসন্ন লোকসভা নির্বাচনের প্রস্তুতি কি শুরু করলেন দেব?

এক দিকে তিনি যেমন অভিনেতা-প্রযোজক, তেমনই অন্য দিকে তিনি ঘাটালের তৃণমূল সাংসদ। আসন্ন লোকসভা নির্বাচন নিয়ে কি ভাবনাচিন্তা শুরু করেছেন দেব?

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২৩ ১৮:৪৯
Share:

দেব। ছবি: সংগৃহীত।

শহরে শুরু হয়ে গিয়েছে দুর্গাপুজোর উন্মাদনা। এ দিকে বছর শেষ হতে না হতেই শুরু হয়ে যাবে ভোটপুজোর তোড়জোড়। ২০২৪ সালের শুরুতেই হওয়ার কথা লোকসভা ভোট। আর এখন বর্তমান রাজনীতিকদের অনেকেই সিনেমাপাড়ার অঙ্গ। কেউ সাংসদ, তো কেউ আবার বিধায়ক। ২০২৩ সালের পুজোয় তো বক্স অফিসে হবে দুই সাংসদের হাড্ডাহাড্ডি লড়াই। ছবির প্রচারের ফাঁকে লোকসভা নির্বাচনের প্রস্তুতিও কি শুরু করে দিয়েছেন তাঁরা? আনন্দবাজার অনলাইনের প্রশ্ন ছিল দেবের কাছে।

Advertisement

আর কয়েক সপ্তাহ পরেই মুক্তি পাবে ঘাটালের তৃণমূল সাংসদ তথা প্রযোজক-অভিনেতা দেবের ‘বাঘা যতীন’। সিনেমার প্রচারের পাশাপাশি ভোটের প্রস্তুতি শুরু করেছেন? প্রশ্ন করতেই তিনি যেন ভোট প্রসঙ্গ এড়িয়ে গেলেন। তাঁর উত্তর, ‘‘এখন আমি শুধু ছবি ছবি ছবি নিয়েই কথা বলব!’’ সিনেমা জগতের সঙ্গে রাজনীতি মিশিয়ে ফেলতে চান না। সেই কারণেই কি নির্বাচন প্রসঙ্গ এড়িয়ে গেলেন দেব? না কি রয়েছে অন্য কোনও কারণ? বেশ কয়েক মাস আগে দেব জানিয়েছিলেন, দল জোর না করলে তাঁর আর ভোটে দাঁড়ানোর ইচ্ছে নেই। তিনি অভিনয় নিয়েই থাকতে চান। নিজের সেই অবস্থানে তিনি এখনও অনড় রয়েছেন কি না, তা অবশ্য এখন ভাঙতে চাননি ঘাটালের সাংসদ।

তিনি ছাড়াও রয়েছেন মিমি, নুসরত জাহানও। নায়িকারাও কি আসন্ন লোকসভা নির্বাচনে ময়দানে নামবেন? তা জানার জন্য মুখিয়ে সাধারণ মানুষ৷

Advertisement

নুসরত এই মুহূর্তে তেমন কোনও সিনেমা করছেন না৷ ফ্ল্যাট প্রতারণাকাণ্ডে নাম জড়ানোর পর রাজনীতির ময়দানে কতটা সক্রিয় ভাবে দেখা যাবে বসিরহাটের সাংসদকে, তা নিয়ে প্রশ্ন তৈরি হয়েছে সাধারণের। তবে মিমি ছবি এবং ওয়েব সিরিজ়ের কাজ চালিয়ে যাচ্ছেন চুটিয়ে। রাজনীতিতে থাকবেন কি? তা সময়ই বলবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন