নববর্ষের ধামাকা

আসছে পয়লা। অবশ্যই বৈশাখে ভার্চুয়াল ধরাধামে বাংলা ও বাঙালির ‘জনস্বার্থে প্রচারিত’ হবে বঙ্গ জীবনের নানা অঙ্গের কথা। থাকছে সাক্ষাৎকার ভিত্তিক ‘হালখাতা’।

Advertisement

স্রবন্তী বন্দ্যোপাধ্যায়

শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০১৭ ০০:০০
Share:

অর্ঘ্যকমল মিত্র, অনিন্দ্য চট্টোপাধ্যায় ও কমলেশ্বর মুখোপাধ্যায়

আসছে পয়লা। অবশ্যই বৈশাখে ভার্চুয়াল ধরাধামে বাংলা ও বাঙালির ‘জনস্বার্থে প্রচারিত’ হবে বঙ্গ জীবনের নানা অঙ্গের কথা। থাকছে সাক্ষাৎকার ভিত্তিক ‘হালখাতা’। পূর্ব বাংলা ছেড়ে আসা মানুষের গল্প নিয়ে অন্তরঙ্গ শো ‘বাঙাল মালসাট’। পেটুক বাঙালির ‘জিভে প্রেম’–এর গপ্পো। ভূতের ভেলকিবাজি। ‘‘জন স্বার্থে প্রচারিত ম্যালেরিয়া, ডেঙ্গু বা পোলিও প্রতিরাধের কোনও প্রচার মাধ্যম নয়। এখন তো ডিজিটালে থাকতে হয়, নববর্ষের মুখ মিষ্টি করার জন্য আমি এই প্ল্যাটফর্মে আসছি না-দেখা রূপে’’ বলছেন মীর।

Advertisement

এই ইউটিউব চ্যানেলের ক্রিয়েটিভ ডিরেক্টর অর্ঘ্যকমল মিত্র বলছেন ‘‘বাণিজ্যের জন্য এখন অনেক কিছু করা যায় না। সে রকম কিছু কাজ বাণিজ্য মাথায় নিয়েই এই প্ল্যাটফর্মে করা হবে।’’

কাঁটাতার পেরিয়ে সব বাঙালির আড্ডার জায়গা হবে ‘জনস্বার্থে প্রচারিত’। ‘‘ডিজিটাল মিডিয়াই আমাদের ভবিষ্যৎ। এই মাধ্যমে কাজ হলে একটা বাড়তি উৎসাহ থাকে,’’ বলছেন পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়।

Advertisement

সব বাঙালি যুক্ত হওয়ার জন্যই এই প্ল্যাটফর্ম। জানালেন জনস্বার্থের নেপথ্যে থাকা অভিনন্দন বন্দ্যোপাধ্যায়, অনির্বাণ ভট্টাচার্য। গান আর ভাবনা নিয়ে থাকছেন অনিন্দ্য চট্টোপাধ্যায়ও। ‘‘ক্রিয়েটিভ মানুষের জন্য ডিজিটাল প্ল্যাটফর্মই এখন হাতিয়ার। এখানে আমার সাক্ষাৎকার ছাড়া অন্য ভাবনাও শেয়ার করব,’’ বললেন অনিন্দ্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন