Abir Chatterjee

এই প্রথম পুজোয় ছবি আনছেন নন্দিতা-শিবপ্রসাদ জুটি, মুখ্য চরিত্রে মিমি-আবির

আগে একসঙ্গে ছবি করলেও জুটি হিসেবে মিমি-আবির এই প্রথম। এই ছবির খুঁটিনাটি জানাচ্ছে আনন্দবাজার অনলাইন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ মার্চ ২০২৩ ১৭:০৭
Share:

নন্দিতা-শিবপ্রসাদের বেশ কিছু ছবি বাস্তব ঘটনার অনুপ্রেরণায় তৈরি, এই ছবিতেও তার ব্যতিক্রম হচ্ছে না। ছবি: সংগৃহীত।

এই বছর পুজোর ছবির ‘লড়াই’ ভিন্ন মাত্রা পেতে চলেছে। কারণ এই প্রথম পুজোয় ছবি নিয়ে আসছেন নন্দিতা রায় এবং শিবপ্রসাদ মুখোপাধ্যায় জুটি। আর এই ছবিতে জুটি বাঁধছেন মিমি চক্রবর্তী এবং আবির চট্টোপাধ্যায়।

Advertisement

এর আগে নন্দিতা-শিবপ্রসাদ জুটির ‘পোস্ত’ ছবিতে অভিনয় করেছিলেন মিমি। এই ছবির হিন্দি রিমেকেও মিমি রয়েছেন। যদিও হিন্দি সংস্করণ এখনও মুক্তির অপেক্ষায়। ছবির অন্য দিকে পরিচালকদ্বয়ের নিজস্ব প্রযোজনা সংস্থার ছবিতে দর্শক আবিরকে দেখেছেন। মে মাসে মুক্তি পাবে ‘ফাটাফাটি’। সেই ছবিতেও ঋতাভরীর বিপরীতে দর্শক দেখবেন আবিরকে। শিবপ্রসাদের কথায়, ‘‘সে ক্ষেত্রে আমাদের দু’জনের পরিচালনায় আবির এবং মিমিকে পাওয়াটা সত্যিই খুব নতুন অভিজ্ঞতা হতে চলেছে। সেই সঙ্গে বাংলা ইন্ডাস্ট্রিও পাবে এক নতুন জুটি।’’ অন্য দিকে আবিরের সংক্ষিপ্ত প্রতিক্রিয়া, ‘‘মিমির সঙ্গে আগে ছবি করলেও এই প্রথম ওর বিপরীতে। আপাতত শুটিং শুরুর অপেক্ষায় রয়েছি।’’

সাধারণত গরমের ছুটিতেই ছবি নিয়ে আসেন নন্দিতা-শিবপ্রসাদ। ছক ভেঙে পুজোর ভিড়ে কেন ময়দানে নামার সিদ্ধান্ত নিলেন তাঁরা? ‘‘ঈশ্বরের আশীর্বাদে এখনও আমাকে পুজোয় ছবি রিলিজ় করতে হয়নি। আসলে এই ছবির সঙ্গে দুর্গাপুজোর একটা গুরুত্বপূর্ণ যোগসূত্র রয়েছে। তাই পুজোকে বাদ দিয়ে এই ছবির মুক্তি ভাবতে পারছি না,’’ স্পষ্ট উত্তর শিবপ্রসাদের।

Advertisement

এই ছবির নাম এখনও চূড়ান্ত হয়নি, কলকাতায় ছবির শুটিং হবে সামান্যই। ছবি: সংগৃহীত।

নন্দিতা-শিবপ্রসাদের বেশ কিছু ছবি বাস্তব ঘটনার অনুপ্রেরণায় তৈরি। এই ছবিতেও তার ব্যতিক্রম হচ্ছে না। বিষয়টা খোলসা না করলেও পরিচালক বলেলন, ‘‘এটুকু বলতে পারি এমনই একটা ঘটনা যা এক সময় সারা পশ্চিমবঙ্গকে নাড়িয়ে দিয়েছিল।’’ তবে ছবিতে আবির এবং মিমির সম্পর্ক নিয়েও এখনই কিছু বলতে চাইছেন না তিনি। হেসে বললেন, ‘‘সেটা ছবির টিজ়ার দেখলে বোঝা যাবে।’’

এই ছবির নাম এখনও চূড়ান্ত হয়নি। কলকাতায় ছবির শুটিং হবে সামান্যই। আউটডোর লোকেশনের মধ্যে রয়েছে বোলপুর, বানতলা এবং ধূলাগড়। আগামী ১৫ মার্চ থেকে শুরু হবে শুটিং।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন