Entertainment News

‘বাহুবলী ২’-এর গল্প কে লিখেছেন জানেন?

‘বাহুবলী ২’ আপাতত ইতিহাস। বক্স অফিসের রেকর্ডে ভারতীয় সিনেমায় মাইলস্টোন তৈরি করেছে ছবিটি। দর্শক ‘বাহুবলী’ অর্থাত্ প্রভাসকে চেনেন। পরিচালক এস এস রাজামৌলিও আপনাদের পরিচিত। বাকি চরিত্রদেরও আলাদা করে চিনিয়ে দিতে হবে না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৪ মে ২০১৭ ১২:০৬
Share:

‘বাহুবলী ২’ আপাতত ইতিহাস। বক্স অফিসের রেকর্ডে ভারতীয় সিনেমায় মাইলস্টোন তৈরি করেছে ছবিটি। দর্শক ‘বাহুবলী’ অর্থাত্ প্রভাসকে চেনেন। পরিচালক এস এস রাজামৌলিও আপনাদের পরিচিত। বাকি চরিত্রদেরও আলাদা করে চিনিয়ে দিতে হবে না। কিন্তু এই মহাযজ্ঞের নেপথ্যে যিনি রয়েছেন, সেই মানুষটিকে আদৌ চেনেন কি? অর্থাত্ এই ছবিটির গল্প যিনি লিখেছেন, তিনি কে?

Advertisement

আরও পড়ুন, ‘বাহুবলী ২’-এর সাফল্য নিয়ে এই ‘অদ্ভুত’ প্রতিক্রিয়া দিলেন অমিতাভ!

তিনি হলেন কে ভি বিজয়েন্দ্র প্রসাদ। মূলত তেলুগু ছবিতে চিত্রনাট্যকার হিসেবে কাজ করা বিজয়েন্দ্র বলিউডি ছবিতেও স্ক্রিপ্ট লিখেছেন। পরিচালক হিসেবেও ইন্ডাস্ট্রিতে পরিচিত তিনি। তাঁর পরিচালিত তেলগু ছবি ‘রাজন্যা’ সেরা ফিচার ফিল্ম বিভাগে নন্দী পুরস্কার পেয়েছিল। ১৯৮৮ নাগাদ চিত্রনাট্য লেখার কাজ শুরু করে এখনও পর্যন্ত প্রায় ২৫টি ছবির চিত্রনাট্য লিখেছেন।

Advertisement

ইনিই কে ভি বিজয়েন্দ্র প্রসাদ।

খুব কম কথার মানুষ বিজয়েন্দ্রকে ‘বাহুবলী ২’-এর বাণিজ্যিক সাফল্য তিনি প্রশ্ন করা হলে তিনি শুধু বলেন, ‘‘ধন্যবাদ, আমি খুব খুশি।’’ তাঁর লেখা সলমন খান অভিনীত ‘বজরঙ্গি ভাইজান’ও বক্স অফিসে তুমুল সাফল্য পেয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন