Sonakshi Sinha

বাবা শত্রুঘ্ন তৃণমূলের প্রার্থী, কোন খামতির জন্য রাজনীতিতে আসতে চান না সোনাক্ষী?

বাবা-মা-ভাই, এক পরিবারে তিন জনই রাজনীতির সঙ্গে যুক্ত। তবে কি ভবিষ্যতে সোনাক্ষীর অভিনেত্রী থেকে নেত্রী হওয়ার সম্ভাবনা রয়েছে?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ মে ২০২৪ ১৯:৪১
Share:

সোনাক্ষী সিন্‌হা। ছবি: সংগৃহীত।

বাবা শত্রুঘ্ন সিনহা অভিনেতা, বর্তমানে লোকসভার সাংসদ। এ বছরও তৃণমূল কংগ্রেসের হয়ে আসানসোল কেন্দ্রে প্রার্থী হয়েছেন তিনি। অভিনেতার তিন সন্তান। মেয়ে সোনাক্ষী সিন্‌হা অভিনেত্রী। যমজ দুই ছেলের মধ্যে একজন বাবার মতো রাজনীতিতে পা রেখেছেন। অভিনেত্রীর মা পুনমও রাজনীতির সঙ্গে যুক্ত। একই পরিবারের তিন জনেই রাজনীতিতে। তবে কি ভবিষ্যতে সোনাক্ষীর অভিনেত্রী থেকে নেত্রী হওয়ার সম্ভাবনা রয়েছে? সোনাক্ষীর সাফ কথা, তিনি বাবার মতো নন। ‘খামতি’ রয়েছে তাঁর।

Advertisement

এমনিতেই তারকার সন্তানেরা বেশিরভাগ ক্ষেত্রেই অভিনয়কে পেশা হিসাবে বেছে নেন। তাতে অবশ্য প্রতিনিয়ত তাঁদের বাবা বা মা’কে স্বজনপোষণের বিতর্ক তাড়া করে। অভিনয় জগতে এসে সোনাক্ষীকে বিভিন্ন সময় এমন নানা কটাক্ষের মুখে পড়তে হয়েছে। তাই রাজনীতিতে তাঁর অভিষেক হবে কি না সেই প্রসঙ্গে অভিনেত্রী খানিক মজার ছলেই বলেন, ‘‘এ বার তো তবে বলবেন, এখানেও স্বজনপোষণ করে।’’

তবে সোনাক্ষী জানান, তাঁর বাবা সাধারণ মানুষের সঙ্গে সময় কাটাতে ভালবাসেন। আর সোনাক্ষী সব কিছু ব্যক্তিগত রাখতে পছন্দ করেন। অভিনেত্রীর কথায়, ‘‘রাজনীতিতে এলে গোটা দেশের জনগণের জন্য ভাবতে হয়। সেই ক্ষমতা আমার মধ্যে নেই।’’ অভিনেত্রীর ধারণা, রাজনীতির জন্য যে ধরনের জীবনবোধের প্রয়োজন, সেটা একেবারে ভিন্ন তাঁর ভাবনাচিন্তার থেকে। পরিশেষে সোনাক্ষী বলেন, ‘‘ কোনও কিছু করতে গেলে ‘বুড়ি ছোঁয়ার’ মতো করে লাভ নেই।’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন