Alia Bhatt

Bollywood: অবিকল আলিয়া! মুহূর্তের মধ্যে ভাইরাল ছবি, রাতারাতি জনপ্রিয়তা পেয়ে গেল অজানা এই মুখগুলি

আলিয়া ভট্ট থেকে শাহরুখ খান, রণবীর সিংহ থেকে রণবীর কপূর— বলিউড তারকাদের মতো অবিকল দেখতে এই অখ্যাত ব্যক্তিরা নিমেষে পরিচিত হয়েছিলেন বিশ্বজুড়ে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২১ ১০:২১
Share:
০১ ১০

প্রথম দেখায় চমক! একেবারে অবিকল শাহরুখ খান! পাশাপাশি দেখলে যমজ বলে ভুল করবেন যে কেউ। মুহূর্তের মধ্যে ভাইরাল ছবি, রাতারাতি বিপুল জনপ্রিয়তা পেয়ে গেল কার্যত অজানা এই মুখগুলি। আলিয়া ভট্ট থেকে শাহরুখ খান, রণবীর সিংহ থেকে রণবীর কপূর— বলিউড তারকাদের মতো অবিকল দেখতে এই অখ্যাত ব্যক্তিরা নিমেষে পরিচিত হয়েছিলেন বিশ্বজুড়ে।

০২ ১০

অসমের মেয়ে সেলেস্টে বৈরাগীর ছবি মুহুর্তের মধ্যে ছেয়ে গিয়েছে নেটমাধ্যম জুড়ে। তাঁর কিছু কিছু ছবি দেখে মনে হয় অবিকল আলিয়া ভট্ট। বিভিন্ন গানের ভিডিওতে কাজ করা অসমের তরুণী সেলেস্টের ছবি দেখে চমকে গিয়েছেন নেটাগরিকেরা। পঁয়ত্রিশ হাজারেরও বেশি ফলোয়ার আছে ইনস্টাগ্রামে সেলেস্টের। আলিয়া অভিনীত ‘২ স্টেটস’-এর গান ‘মস্ত মগন’-এর উপর একটি ভিডিও বানিয়ে ইনস্টাগ্রামে পোস্ট করেছিলেন তিনি, তার পর থেকেই যেন তাঁর প্রোফাইলে নেমেছে নেটগরিকদের ঢল।

Advertisement
০৩ ১০

কয়েক বছর আগে নেটমাধ্যমে ঝড় তুলেছিলেন প্রয়াত মডেল জুনেইদ শাহ। তাঁর আর রণবীর কপূরের মুখের আদলে এতটাই মিল যে ঋষি কপূরও তাঁকে নিয়ে ট্যুইট করেছেন। কাশ্মীরি যুবক জুনেইদ ২০২০’র জুলাই মাসে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। মূলত মডেলিং-এর প্রতিই জুনেইদের আকর্ষণ ছিল, কিন্তু তাঁর রাতারাতি পরিচিতি পাওয়ার পিছনে সব থেকে বড় কারণ হয়ে দাঁড়ায় তাঁর রণবীর কপূরের সঙ্গে অদ্ভুত মিল।

০৪ ১০

এই স্রোতে পড়ে গিয়েছেন রণবীর সিংহও। অবশ্য এবার বলিউড তারকার মতো দেখতে এক রকম একজনকে পাওয়া গিয়েছে পাকিস্তানে। পাকিস্তানের তরুণ ব্যবসায়ী হম্মদ শোয়েবের ছবি দেখে বহু নেটাগরিক চমকে গিয়েছেন। অবিকল ‘গল্লি বয়’-এর মতো দেখতে তাঁকে। একটি সাক্ষাত্কারে হম্মদ বলেছিলেন, যে অভিনয়ের জগতে আসার ইচ্ছে থাকলেও, কোনও ভাবেই রণবীরকে নকল করেন না তিনি।

০৫ ১০

দক্ষিণী এবং হিন্দি সিনেমায় কাজ একাধিক কাজ করেছেন স্নেহা উলাল। সলমন খানের ছবি ‘লাকি: নো টাইম ফর লভ’-এ তাঁকে দেখে বহু মানুষ চমকে গিয়েছিলেন। তাঁকে নাকি একদমই ঐশ্বর্য রাই বচ্চন-এর মতো দেখতে! ইনস্টাগ্রামে তিনি একটি সাবেকি সাজে ছবি পোস্ট করায়, নেটগরিকদের মধ্যে অধিকাংশেরই মনে হওয়া যে তিনি অবিকল ‘যোধা আকবর’-এর ঐশ্বর্যের চরিত্রে যোধার মতো লাগছেন। অবশ্য পরবর্তীকালে তাঁর আর ঐশ্বর্যের মধ্যে এই বিপুল তুলনাকে বিশেষ গুরুত্ব দিতে চাননি স্নেহা।

০৬ ১০

আকস্মিক ভাবে একেবারেই স্নেহা একমাত্র নন। পাকিস্তানি বংশোদ্ভূত আমেরিকান ব্লগার আমনা ইমরানের ছবি দেখে অনেকেরই মনে হতে পারে ঐশ্বর্য রাই বচ্চন। টিকটকে ভিডিও পোস্ট করা শুরু করার পর থেকে নেটগরিকদের মধ্যে ঝড় ওঠে তাঁর আর ঐশ্বর্যের মধ্যে মিল দেখে।

০৭ ১০

ইব্রাহিম কাদরিকে এখন এক কথায় চেনে সবাই। আর চিনবে নাইই বা কেন। তাঁকে যে হুবহু বলিউডের বাদশাহ শাহরুখ খানের মতো দেখতে। শাহরুখের বড় ভক্ত ইব্রাহিম তাঁর চেহারা ছবি অনুসরণ করে থাকেন। ৪০ হাজারের উপর ফলোয়ার আছে তাঁর ইনস্টাগ্রাম প্রোফাইলে, যেখানে একাধিক ছবিতে এবং তিনি শাহরুখেরআচরণ বা অভিনয়ের অনুকরণ করেছেন।

০৮ ১০

অনুষ্কা শর্মার সঙ্গে যেই মানুষের চেহারার ভীষণ মিল, তিনি অবশ্য নিজের গানের জন্য পৃথিবী জুড়ে বিখ্যাত। আমেরিকান গায়ক জুলিয়া মাইকেলসের সঙ্গে বলিউড অভিনেত্রীর মুখের মিল দেখে বিস্মিত হয়ে গিয়েছিলেন নেটগরিকেরা। দু’ জনের মুখের মিল দেখে বিস্মিত হয়েছেন দুই তারকাও। টুইটারে নিজেদের মধ্যে মজায় মেতেছেন অনুষ্কা আর জুলিয়া।

০৯ ১০

বলিউডের নিজস্ব দুই যমজ তারকার মধ্যে অন্যতম হচ্ছেন হৃতিক রোশন এবং হারমন বাওয়েজা। নাচে হৃতিকের মতো হলেও, কেরিয়ার তাঁর মতো জমেনি হারমনের।

১০ ১০

দুবাইয়ের লেখক মুবাশির মালিকের সঙ্গে বলিউড তারকা জন আব্রাহামের মুখের মিল চমকে দিতে পারে যে কাউকে। গালে টোল পড়া পর্যন্তও অবিকল এক দু’জনের। দু’ জনের মধ্যে একাধিকবার সাক্ষাৎ হয়েছে বিভিন্ন জায়গায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement