ena saha

Ena Saha: ছোট থেকে অভিনয়ে, সবাই ভাবত খারাপ কাজ করি, কেউ মিশত না: এনা সাহা

এনার আক্ষেপ, ‘‘খুব ছোট থেকে অভিনয়ে। অভিভাবকেরা ভাবতেন খারাপ পেশায় যুক্ত। ফলে, মেয়েদের মিশতে বারণ করতেন আমার সঙ্গে।’’

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২২ ১৮:৩৬
Share:

একটা সময়ে এনার কোনও বন্ধু ছিল না

অভিনেতা যখন তারকা, দুনিয়া তাঁর পদানত। কিন্তু যত ক্ষণ তারকা নন? পেশা নিয়ে হাজার লোকের লক্ষ কটাক্ষ! ভুক্তভোগী এনা সাহা। সে কথা তিনি প্রকাশ্যে জানিয়েওছেন। ‘দিদি নম্বর ১’-এর মঞ্চে প্রযোজক- অভিনেত্রীর আক্ষেপ, ‘‘খুব ছোট থেকেই অভিনয়ে। অভিভাবকেরা বুঝতে পারতেন না, এটা আমার পেশা। ভাবতেন, খারাপ কোনও কাজ করছি। তাই তাঁদের মেয়েদের মিশতে দিতেন না আমার সঙ্গে।’’ ছেলেবেলায় স্কুলে তাই কোনও বন্ধু ছিল না এনার!

এনার কথায় সমর্থন জানিয়েছেন তাঁর মা বনানী সাহা। সঞ্চালক রচনা বন্দ্যোপাধ্যায়কে জানিয়েছেন, ছোটবেলা থেকে তাঁর বড় মেয়ে নাচের অনুষ্ঠান করত। সেখান থেকেই ইন্ডাস্ট্রির নজরে আসে এনা। প্রযোজকেরা বনানীর সঙ্গে যোগাযোগ করেন এনাকে অভিনয়ে আনার জন্য। অভিনেত্রীর ঝুলিতে ‘বোঝে না সে বোঝে না’, ‘চিরদিনই তুমি যে আমার ২’, ‘রাজকাহিনী’, ‘ভূত চতুর্দশী’, ‘এসওএস কলকাতা’র মতো জনপ্রিয় ছবি।

Advertisement

ছোট থেকে নানা মাধ্যমে কাজ করতে করতে নবম শ্রেণিতে প্রথম বড় পর্দায় অভিনয়ের সুযোগ পান ‘চিনেবাদাম’ ছবির নায়িকা-প্রযোজক এনা। তার পরে আর তাঁকে পিছনে ফিরে দেখতে হয়নি। একটা সময়ে এনার কোনও বন্ধু ছিল না। এখন প্রেম দিবসের দিনে তাঁকে নাকি একসঙ্গে ১৪ হাজার ছেলে বলে, ‘‘ভালবাসি!’’ হাসতে হাসতে নিজেই জানিয়েছেন এনা। এ-ও বলেছেন, ‘‘এখন মনে হয়, যা হয়, তা ভালর জন্যই হয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন