Entertainment News

কালো মেয়েরা সুন্দরী নয়, সেক্সি! কেন? প্রশ্ন এষার

এষা নিজে ফর্সা নন। কিন্তু ছোট থেকেই নাকি তা নিয়ে কখনও সমস্যায় পড়তে হয়নি তাঁকে। তিনি জানিয়েছেন, বাবা-মা সব সময় আগলে রাখতেন তাঁকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৮ মে ২০১৯ ১৫:০৭
Share:

এষা গুপ্তা। ছবি: ইনস্টাগ্রাম থেকে গৃহীত।

২০১২-এ বলিউড ডেবিউ করেছিলেন এষা গুপ্তা। সৌজন্যে ‘জন্নত ২’। সে ছবিতে ইমরান হাশমির সঙ্গে স্ক্রিন শেয়ার করেছিলেন তিনি। তার পর আরও কিছু ছবিতে অভিনয় করেছেন এষা। কিন্তু শুধু অভিনয় নয়। বরং সামাজিক বিভিন্ন বিষয় নিয়ে বার বার সরব হয়েছেন তিনি। এ বার তিনি সরব হলেন সিনেমায় নায়িকাদের ত্বকের রং নিয়ে।

Advertisement

সম্প্রতি সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাত্কারে এষা প্রশ্ন তুলেছেন, ‘‘আমি দেখেছি কোনও অভিনেত্রীর গায়ের রং কালো বা গাঢ় বাদামী হলে তাঁকে সুন্দরী বলা হয় না। বলা হয়, সেক্সি। অদ্ভুত লাগে আমার। কেন এটা হবে?”

এষা নিজে ফর্সা নন। কিন্তু ছোট থেকেই নাকি তা নিয়ে কখনও সমস্যায় পড়তে হয়নি তাঁকে। তিনি জানিয়েছেন, বাবা-মা সব সময় আগলে রাখতেন তাঁকে। ‘‘যখন শুধুমাত্র ফর্সা কোনও মহিলাকে সুন্দরী বলা হয়, আমার খুব রাগ হয়ে যায়। একজন কালো মেয়ে কেন সুন্দরী হতে পারবে না? আমাদের চিন্তাধারাটাই বদলাতে হবে। কেমন চেহারা, সেটা যেন বিচার্য না হয়। সুস্থ থাকতে পারাটাই আসল কথা’’ শেয়ার করেছেন এষা।

Advertisement

দেখুন, বিনোদনের নানা কুইজ

আরও পড়ুন, ইন্ডাস্ট্রিতে প্রতিদ্বন্দ্বী কে? ভূমি বললেন…

(হলিউড, বলিউড বা টলিউড - টিনসেল টাউনের সমস্ত গসিপ পড়তে চোখ রাখুন আমাদের বিনোদন বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন