Crystal Hefner

স্তনের কসমেটিক সার্জারি মৃত্যুর মুখে ঠেলে দিয়েছিল: প্লেবয় পত্রিকার মডেল

এখন তাঁর মত, প্রকৃতি আমাদের যে ভাবে বানিয়েছে, নিজেদের সে ভাবেই মেনে নেওয়া উচিত। সেটাই প্রকৃত সৌন্দর্য।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২১ ২২:১০
Share:

ক্রিস্টাল হেফনার।

প্রায় ছয় দশক ধরে যারা নারীর সৌন্দর্যের সংজ্ঞা নির্ধারণ করে আসার চেষ্টা করছে, সেই প্লেবয় পত্রিকার অন্যতম মডেল ক্রিস্টাল হেফনার এ বার সওয়াল করছেন স্বাভাবিক সৌন্দর্যের হয়ে। শুধু মডেলই নন, ক্রিস্টাল এই পত্রিকার প্রতিষ্ঠাতা হিউ হেফনারের স্ত্রীও বটে। ২০১৭ সালে হিউ প্রয়াত হন। তার এক বছর আগে, ২০১৬ সালে স্তনের কসমেটিক সার্জারি করিয়েছিলেন ক্রিস্টাল। সেই ফ্যাট ট্রান্সফার সার্জারি তাঁকে প্রায় মৃত্যুর মুখে ঠেলে দেয় বলে জানিয়েছেন এই মডেল।

Advertisement

বৃহস্পতিবার ইনস্টাগ্রামে ব্যান্ডেজ বাঁধা নিজের ছবি পোস্ট করে ক্রিস্টাল লেখেন, ২০১৬ সালের সেই অস্ত্রোপচারে তাঁর এমন পরিমাণে রক্তক্ষরণ হয়, যা তাঁকে প্রায় মেরেই ফেলেছিল। তাঁকে হাসপাতালে ভর্তি করে রক্তও দিতে হয়। ক্রমে ক্রমে তিনি তাঁর শরীরের জমা ‘টক্সিক’ রাসায়নিক সম্পূর্ণ বের করে দিতে পেরেছেন।

এখন তাঁর মত, প্রকৃতি আমাদের যে ভাবে বানিয়েছে, নিজেদের সে ভাবেই মেনে নেওয়া উচিত। সেটাই প্রকৃত সৌন্দর্য। পুরুষশাসিত চলচ্চিত্র দুনিয়ারও তিনি সমালোচনা করেছেন। তাঁর বক্তব্য, ‘নকল সৌন্দর্যের বিজ্ঞাপন, পরিস্থিতিটাকে আরও ভয়াবহ করে দিয়েছে। আমিও সেই দোষে দুষ্ট’। একই সঙ্গে ভবিষ্যৎ প্রজন্মের জন্যও তিনি উদ্বেগ প্রকাশ করেছেন। বলেছেন, যাঁদের দেখে আগামী প্রজন্ম সৌন্দর্যের সংজ্ঞা শিখতে পারে, তাঁরাই তো ফিল্টার ছাড়া নিজেদের ছবি প্রকাশ করতে পারেন না। ত্রিশের কোঠায় এসে তাঁর এই উপলব্ধি হয়েছে বলে তিনি জানান।

প্লেবয় পত্রিকার মডেলের এই উক্তিতে ইতিমধ্যেই উত্তাল নেটদুনিয়া। তাঁর অনুরাগীরা তাঁকে ধন্যবাদ জানিয়েছেন, এই সাহসী মন্তব্যের জন্য।

Advertisement

আরও পড়ুন: নতুন বছরে পুরনো মেজাজে ধরা দিলেন রিয়া চক্রবর্তী

বলিউডে প্রথম করোনা ভ্যাক্সিন পেলেন শিল্পা শিরোদকর, কেন জানেন?​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন