সাজুন ডিজিটাল প্রিন্টে

ফ্যাশনে ইন ডিজিটাল প্রিন্ট — লিখছেন ফ্যাশন ডিজাইনার অভিষেক দত্তফ্যাশনে ইন ডিজিটাল প্রিন্ট — লিখছেন ফ্যাশন ডিজাইনার অভিষেক দত্ত

Advertisement
শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০১৭ ০০:০০
Share:

শীত মানেই পার্টি, পিকনিক। উৎসবের আমেজে গা ভাসানো। একটু উষ্ণতার খোঁজ...

Advertisement

উষ্ণতার অন্য নাম বোধহয় স্টাইল। স্টাইলে লাগুক নতুন ছোঁয়া। আউটফিটে হয়ে উঠুক একটু অন্য রকম। প্রিন্ট থাকতেই পারে। তবে কলমকারি বা ব্লক প্রিন্ট নয়। ডিজিটাল প্রিন্টে চুবিয়ে নিন নিজেকে।

দেখবেন এক মুহূর্তে আপনি যেন হয়ে উঠবেন আধুনিকা। শার্ট-ড্রেস, গাউন, ট্রাউজার, জ্যাকেট হোক বা সনাতনী শাড়ি ডিজিটাল প্রিন্ট দিতে পারে ঝকঝকে জৌলুস। ভেজিটেবল ডাইয়ের পোশাক যেমন দামি, এটা কিন্তু তা নয়। কম্পিউটারে ডিজাইন হয় বলে প্রিন্টিং খরচটাও বেশ কম পড়ে। তাই পকেট ফ্রেন্ডলি বলা যেতেই পারে।

Advertisement

ডি়জি়টাল প্রিন্ট কী?

এতদিন যে সব প্রিন্ট হয়ে এসেছে তাতে মূলত দুই বা তিনধরনের রং ব্যবহার করা হতো। কিন্তু ডিজিটাল প্রিন্টে যত ধরনের রং চাইবেন সবই দিতে পারবেন। দুই বা তিন রঙে প্রিন্টের একঘেয়ে ব্যাপারটা এখানে কাটিয়ে ওঠা যায় নিমেষে। আর এই প্রিন্টে ডিজাইনের সবটাই যেহেতু কম্পিটিউটারে হয়, তাই প্রিন্টের ফিনিশ খুব ফোটোজেনিক হয়। প্রিন্টের ডেপথ এত বেশি হয়, পোশাক খুব উজ্জ্বল লাগে।

একমাত্র ডিজিটাল প্রিন্টেই কাস্টোমাইজড পোশাক

জন্মদিন বা বিবাহ বার্ষিকীর ক্ষেত্রে কাস্টোমাইজড গিফ্টের চল তো বেশ পুরনো। এবার কাস্টোমাইজড আউটফিটের চল হয়েছে। সৌজন্যে ডিজিটাল প্রিন্ট। আপনার নিজের ছবি হোক কী প্রিয়জনের ছবি, বা সন্তানের বার্থ ডে-র ছবি যে কোনও কিছু পোশাকে জায়গা পেতে পারে। কারণ ডিজাইনটা হবে কম্পিটিউটারে। ফলে কোনও কিছুতেই আর বাধা নেই। সমুদ্রপার বা পাহাড়ের ছবি আগেও টি শার্টে বা শার্টে জায়গা পেয়েছে কিন্তু সেগুলো তেমন ঝকঝকে হতো না।

যে কোনও ফ্রেবিকে ডিজিটাল ঝলক

কটন, লাইক্রা, পলিয়েস্টার যাই হোক না কেন, যে কোনও ফ্রেবিকে পাবেন ডিজিটাল প্রিন্ট। এমনকী লেদার জ্যাকেটে এই প্রিন্ট বেশ খোলে।

ডিজিটাল প্রিন্টে নারী-পুরুষ

ফ্যাশনের চৌকাঠ তো বহুদিন আগেই পেরিয়েছেন পুরুষরা। ডিজিটাল প্রিন্টেও পিছিয়ে থাকতে নারাজ তারা। ব্লক প্রিন্টের শার্টের মতোই টি শার্ট, জ্যাকেটে ডিজিটাল প্রিন্ট এখন অনেকেরই হট ফেভারিট। শীত হোক বা গ্রীষ্ম যে কোনও ঋতুতে, যে কোনও অনুষ্ঠানে বেশ মানানসই ডিজিটাল প্রিন্ট। বিয়েতে বন্ধগলা কোট, প্রিন্স কোটের চল তো ছিলই। এ বার তাতেই ডিজিটাল প্রিন্টের চাহিদা বাড়ছে। বিয়ে- হোক বা পার্টি এই প্রিন্টই এখন ফ্যাশন স্টেটমেন্ট হয়ে উঠছে অনেকের।

গর্জাস লুক চাইলে আগে ফ্লোরাল বা জরির কাজ ভাবা হতো। কিন্তু এখন তাতেও বদলের ছোঁয়া। এসেছে ডিজিটাল প্রিন্ট। লেহেঙ্গাতেও অনেকের পছন্দের এই প্রিন্ট। এমনকী খুব ছোট্ট জায়গায় মধ্যে ডিজাইন ফুটিয়ে তোলা যায় বলে এ ধরনের প্রিন্টের আলাদা চাহিদা আছে।

আপনার পছন্দের নায়কের তালিকায় শাহরুখ খান ও হৃতিক রোশন দুজনেই আছেন। এতদিন শুধু তাদের সিনেমা দেখেই সন্তুষ্ট থাকতেন। কিন্তু এ বার মন চাইলে তাদের সিনেমার দৃশ্যকে এনে ফেলতে পারেন আপনার স্টাইলে। সৌজন্য ডিজিটাল প্রিন্ট।

ফিল্মের পোস্টার কোলাজ করা আউটফিটে তাক লাগাতে পারেন বন্ধুদের। কলেজ ফেস্ট বা বন্ধুর বার্থ ডে পার্টির গাউনে থাকুক ডিজিটাল প্রিন্টের ঝলক।

নো মিক্স অ্যান্ড ম্যাচ

ডিজিটাল প্রিন্ট নিজেই এত উজ্জ্বল যে মিক্স অ্যান্ড ম্যাচ করে না পরাই ভাল।

ডিজিটাল প্রিন্টের পালাজো বা শাড়ি পরলে কুর্তি বা ব্লাউজটা হোক সলিড কালারের।

ডিজিটাল প্রিন্টের সঙ্গে স্ট্রাইপস বা চেক টিম আপ করতে পারেন।

কলমকারি বা ফ্লোরাল প্রিন্টের বদলে নিজেকে সাজিয়ে তুলুন ডিজিটালের ছোঁয়ায়।

জুতোতেও ডিজিটাল প্রিন্ট

শুধু শাড়ি নয়, ব্যাগ বা টুপি নয়, জুতোতেও এখন ডিজিটাল প্রিন্টের চল। যা ক্রমশ জনপ্রিয় হচ্ছে জেন ওয়াই-এর মধ্যে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন