Tollywood

কোভিড–বিধি কতটা মানছে স্টুডিয়োপাড়া? পরিদর্শনে স্বরূপ বিশ্বাস

ফেডারেশনের সামাজিক পাতায় শেয়ার হওয়া ভিডিয়ো এবং ছবি বলছে, বৃহস্পতিবার স্টুডিয়ো পরিদর্শনে যান স্বরূপ বিশ্বাস।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ মে ২০২১ ১৫:০১
Share:

স্বরূপ তাঁর সংগঠনের সদস্যদের নিয়ে শ্যুটিং ফ্লোর থেকে খাবার জায়গা, সর্বত্র ঘুরে দেখেন।

অতিমারির কবলে স্টুডিয়োপাড়াও। শ্যুটিং করতে গিয়ে একের পর এক অভিনেতা-অভিনেত্রী, কলাকুশলী আক্রান্ত করোনা সংক্রমণে। যে ভাবেই হোক সেই দাপট রুখতে ৩ মে থেকে নয়া স্বাস্থ্যবিধি চালু করেছে ফেডারেশন। সেই অনুযায়ী সকলের তাপমাত্রা মাপা, ফ্লোর, সাজঘর স্যানিটাইজ করা, হাত স্যানিটাইজ করা, মাস্ক এবং ফেসশিল্ড পরে থাকা, সামাজিক দূরত্ব বজায় রাখা ফের বাধ্যতামূলক হয়েছে সমস্ত স্টুডিয়ো ফ্লোরে। সংগঠনের সভাপতি স্বরূপ বিশ্বাস সেই সময় আনন্দবাজার ডিজিটালকে জানিয়েছিলেন, কড়া বিধিনিষেধ মেনেই আপাতত শ্যুটিং চলবে টলিউডে। সেই বিধিনিষেধ কতটা মানছে টালিগঞ্জ? নিজের চোখে খতিয়ে দেখতে শুক্রবার স্বরূপ নিজেই পৌঁছে যান সেখানে। সঙ্গে ছিলেন অমিত কুমার সামন্ত, শান্তনু দাস, অনাদি ভঞ্জ, শম্ভু দাস সহ পরিদর্শকের একটি বিশেষ দল।

ফেডারেশনের সামাজিক পাতায় শেয়ার হওয়া ভিডিয়ো এবং ছবি বলছে, বৃহস্পতিবার স্টুডিয়ো পরিদর্শনে যান স্বরূপ। সেখানে ‘গ্রামের রানি বীণাপানি’ ধারাবাহিকের শ্যুট চলছিল। শুক্রবার পরিদর্শকের দল পৌঁছে যান সিনহা রায় স্টুডিয়োয়। সেখানে ‘বালিকা বধূ’ এবং ‘হয়তো তোমারই জন্য’ ধারাবাহিকের শ্যুটিং চলছিল। স্বরূপ তাঁর সংগঠনের সদস্যদের নিয়ে শ্যুটিং ফ্লোর থেকে খাবার জায়গা, সর্বত্র ঘুরে দেখেন।

Advertisement

কতটা সঠিক ভাবে মানা হচ্ছে স্বাস্থ্যবিধি? সংগঠনের সভাপতির দাবি, কলাকুশলীদের স্বাস্থ্য সুরক্ষিত রাখতে হলে কড়াভাবে মানতে হবে কোভিড সংক্রান্ত স্বাস্থ্যবিধি। অবহেলা চলবে না। এ কথাই তিনি এবং তাঁর দল বুঝিয়ে বলেছেন সবাইকে। পাশাপাশি, সেটে খাবারের দায়িত্বে যাঁরা আছেন তাঁদের পুষ্টিকর খাবার দেওয়ার কথা বলেন তিনি। ধাতুর পাত্রের বদলে শালপাতার থালায় খেতে দেওয়ার পরামর্শ দেন। স্বরূপের মতে, এতে সংক্রমণ কম ছড়াবে।

এ ছাড়াও বাড়তি ২টো নতুন নিয়ম চালু করেছে ফেডারেশন। টিকাকরণ এবং র্যাপিড টেস্টের ব্যবস্থা চালু হয়েছে সমস্ত স্টুডিয়োয়। ফেডারেশনের শেয়ার করা ভিডিয়ো বলছে, ৫ দিন ধরে বিনামূল্যে বিভিন্ন স্টুডিয়োয় র্যাপিড টেস্ট চলছে। ইতিমধ্যেই এই টেস্ট হয়েছে কলকাতা মুভিটোন, সিনহা রায় স্টুডিয়ো, কালার ফিউশন স্টুডিয়ো, চিত্রায়ণ ফিল্ম স্টুডিয়ো সহ একাধিক স্টুডিয়োর অভিনেতা-কলাকুশলীদের ওপর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন