Feluda film Nayan Rahasya

বড় পর্দায় নতুন ফেলুদা, ‘নয়ন রহস্য’ ছবির চরিত্রদের ফার্স্ট লুক একমাত্র আনন্দবাজার অনলাইনে

সন্দীপ রায় পরিচালিত ফেলুদার নতুন ছবি ‘নয়ন রহস্য’ যে মে মাসে মুক্তি পেতে চলেছে, সে খবর সবার আগে জানিয়েছিল আনন্দবাজার অনলাইন। প্রকাশ্যে ছবির চরিত্রদের ফার্স্ট লুক। শুধুমাত্র এখানেই। সবচেয়ে আগে।

Advertisement
অভিনন্দন দত্ত
কলকাতা শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৪ ০০:০০
Share:
০১ ১২

অনুরাগীদের জন্য সুখবর। আরও এক বার ফেলুদা হিসেবে বড় পর্দায় ফিরছেন অভিনেতা ইন্দ্রনীল সেনগুপ্ত। ফেলুদা হিসেবে শুরু থেকেই ইন্দ্রনীলের উপর ভরসা রেখেছিলেন পরিচালক সন্দীপ রায়।

০২ ১২

এই ছবিতে জটায়ু ও তোপসের চরিত্রে যথাক্রমে অভিনয় করেছেন অভিজিৎ গুহ ও আয়ুষ দাশ। এর আগে ‘হত্যাপুরী’ ছবিতে প্রথম তাঁরা এই চরিত্রে অভিনয় করেছিলেন। ২০২২ সালের বড়দিনে ছবিটি মুক্তি পায়।

Advertisement
০৩ ১২

‘নয়ন রহস্য’ ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন রাজেশ শর্মা। তাঁর চরিত্র নিয়ে ফেলুদা অনুরাগীদের মধ্যে আগ্রহ প্রায় আকাশছোঁয়া। এই ছবি নিয়ে আশাবাদী প্রযোজনা সংস্থা সুরিন্দর ফিল্মস।

০৪ ১২

ছবির ঘোষণার পর থেকেই, নয়ন চরিত্রে কে অভিনয় করবে, তা নিয়ে অনুরাগীদের মধ্যে কৌতূহল দানা বেঁধেছিল। কিন্তু শুরু থেকেই নির্মাতারা নয়নের চরিত্রাভিনেতাকে আড়ালেই রেখেছিলেন। এই চরিত্রে অভিনয় করেছে কেন্দ্রীয় বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্র অভিনব বড়ুয়া।

০৫ ১২

ফেলুদা হিসেবে ইন্দ্রনীলের গ্রহণযোগ্যতা নিয়ে সমালোচনা চোখে পড়লেও, অভিনেতা এই চরিত্রে নিজেকে নিংড়ে দিয়েছেন। তাঁর কথায়, ‘‘ছবিটার জন্য সকলেই অপেক্ষা করছেন। গত বার দর্শকের ভালবাসা পেয়েছি। আশা করছি এ বারেও তাঁরা নিরাশ হবেন না।’’

০৬ ১২

অতীতে জটায়ু চরিত্রে অভিজিতের অভিনয় নিয়ে দর্শক মনে মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছিল। কিন্তু পরিচালক তাঁর উপরে ভরসা রেখেছেন। সূত্রের দাবি, এ বারে জটায়ু দর্শককে আরও আকর্ষণ করবে।

০৭ ১২

চেন্নাইয়ে এই ছবির আউটডোর সেরেছিল ইউনিট। তবে মাঝে সন্দীপের শারীরিক অসুস্থতার কারণে ইউনিটকে কলকাতায় ফিরে আসতে হয়। তবে যাবতীয় বাধাবিপত্তি পেরিয়ে ছবির শুটিং যথা সময়ে শেষ হয়েছে।

০৮ ১২

স্বাভাবিক ভাবেই ছবির মুখ্য আকর্ষণ ফেলুদা, জটায়ু ও তোপসের অভিযান। শোনা যাচ্ছে এই ছবিতে তিন অভিনেতার রসায়ন আরও গাঢ় হয়েছে। তার সঙ্গে যোগ হয়েছে শুভ্রজিৎ দত্তর অভিনয়।

০৯ ১২

ছবির গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন বলিউডের বর্ষীয়ান অভিনেতা মোহন আগাসে। অতীতেও তিনি সন্দীপ পরিচালিত একাধিক ফেলুদা ছবিতে অভিনয় করেছেন, বিশেষত মগনলাল মেঘরাজ চরিত্রে।

১০ ১২

‘নয়ন রহস্য’ গল্পে বিস্ময় বালক নয়নকে কেন্দ্র করে আবর্তিত হলেও সত্যজিৎ সেখানে একাধিক আকর্ষণীয় চরিত্র হাজির করেছিলেন। ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন কার্ল অ্যান্ড্রু হার্ট (ছবিতে বাঁ দিকে) ও বিশ্বজিৎ চক্রবর্তী।

১১ ১২

ফেলুদার ছবি মানেই দেদার খাওয়াদাওয়া আর আড্ডার পরিবেশ। ছবিতে যে জটায়ু সকলের মন মাতিয়ে রাখবে তা শুটিংয়ের দৃশ্য থেকেই অনুমান করা যায়।

১২ ১২

গত বছর বড় দিনে ‘নয়ন রহস্য’ মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু সূত্রের দাবি, নির্মাতারা একাধিক ছবির ভিড়ে ফেলুদাকে হাজির করতে চাননি। পাশাপাশি ছবির ভিএফএক্সের কাজও বাকি ছিল। আপাতত সব বাধাবিপত্তি পেরিয়ে আগামী ১০ মে ছবিটি মুক্তির অপেক্ষায়।

সব ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement