Gauri Khan Controversies

বিদেশে মাদক মামলা থেকে ছবি নিয়ে কারসাজি, বারবার বিতর্কে জড়িয়েছেন শাহরুখ-পত্নী গৌরী

শাহরুখ-পত্নী হওয়া সুবাদে প্রচারের আলোতেই থাকেন গৌরী খান। মাঝে মধ্যে সেই প্রচারের আলোই কাল হয়েছে তাঁর জীবনে। ফিরে দেখা বাদশা-পত্নীর একাধিক ‘কীর্তি’র তালিকা।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০২ মার্চ ২০২৩ ১৬:০৬
Share:

শাহরুখ-পত্নী হওয়া সত্ত্বেও একের পর এক বিতর্কে নাম জড়িয়েছে গৌরী খানের। ছবি: সংগৃহীত।

শাহরুখ খানের স্ত্রী তিনি। বলিউডের ‘ফার্স্ট লেডি’ বললেও খুব একটা ভুল বলা হয় না। সেই গৌরী খানই ফের ফাঁসলেন আইনি জটিলতায়। বিশ্বাসভঙ্গের অভিযোগে গৌরীর বিরুদ্ধে জামিন-অযোগ্য ধারায় দায়ের হল এফআইআর। ভারতীয় দণ্ডবিধির ৪০৯ ধারায় এফআইআর দায়ের করেন মুম্বইয়ের বাসিন্দা যশবন্ত শাহ। ৮৬ লক্ষ টাকা দাম দিয়েও নাকি ফ্ল্যাটের চাবি হাতে পাননি তিনি। যে সংস্থার ফ্ল্যাট কিনেছেন তিনি, সেই সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসাডর ছিলেন গৌরী খান, তাই এই বিশ্বাসভঙ্গের দায় বর্তায় তাঁর উপরেও, দাবি অভিযোগকারীর। ফলে আইনি বিপাকে পড়েছেন গৌরী। তবে এই প্রথম নয়, এর আগেও একাধিক বার আইনি জটিলতায় পড়েছেন অন্দরসজ্জা শিল্পী। দেখে নিন সেই তালিকা...

Advertisement

বার্লিন মাদক কাণ্ড

বছর খানেক আগে মুম্বইয়ে মাদক মামলায় নাম জড়িয়েছিল শাহরুখ-পুত্র আরিয়ান খানের। এমনকি, প্রায় এক মাসের কাছাকাছি সময় হাজতবাসও করতে হয়েছিল বলিপাড়ার ‘বাদশা’র ছেলেকে। ছেলের এই কীর্তির বহু বছর আগে নাকি জার্মানিতে মাদক-সহ ধরা পড়েছিলেন গৌরী খান। অভিযোগ, বার্লিন বিমানবন্দরে গাঁজা-সহ ধরা পড়েছিলেন তিনি। যদিও এই বিষয়ে সরকারি স্তরে কোনও অভিযোগ দায়ের হয়নি। গৌরীকে এই নিয়ে প্রশ্ন করায় বার বার এই অভিযোগ অস্বীকার করেন শাহরুখ-পত্নী।

Advertisement

শাহরুখ ও প্রিয়ঙ্কার প্রেমের কথা জানতে পেরে ডিভোর্সের সিদ্ধান্ত নিয়েছিলেন গৌরী। ছবি: সংগৃহীত।

প্রিয়ঙ্কা চোপড়া বিতর্ক

২০০৬ সালে ‘ডন’ ছবিতে শাহরুখ খানের বিপরীতে অভিনয় করেন প্রিয়ঙ্কা চোপড়া। ২০১১ সালে ছবির দ্বিতীয় ভাগ ‘ডন ২’ মুক্তি পায়। তখন শোনা গিয়েছিল, ছবির শুটিং চলাকালীন একে অপরের কাছাকাছি এসেছেন শাহরুখ ও প্রিয়ঙ্কা। তাঁদের সম্পর্কের চর্চা ছ়ড়িয়েছিল বলিপাড়াতেও। খবর, নিজের স্বামী ও প্রিয়ঙ্কার প্রেমের কথা জানতে পেরে তেলে-বেগুনে জ্বলে ওঠেন গৌরী। এমনকি, সেই জল গড়ায় ডিভোর্সের কানাঘুষো পর্যন্ত। শাহরুখের সঙ্গে বিচ্ছেদের সিদ্ধান্ত নাকি প্রায় নিয়েই ফেলেছিলেন গৌরী। অবশেষে প্রিয়ঙ্কার সঙ্গে আর কোনও ছবিতে অভিনয় না করার প্রতিজ্ঞা করেন শাহরুখ। ‘বাদশা’র সেই সিদ্ধান্তে শেষমেষ ঠান্ডা হন তিনি।

তৃতীয় সন্তান আব্রামকে নিয়েও বিতর্কে জড়ান গৌরী। ছবি: সংগৃহীত।

আব্রাম-বিতর্ক

২০১৩ সালে সারোগেসির মাধ্যমে তৃতীয় সন্তানের মা-বাবা হন গৌরী খান ও শাহরুখ খান। তখন কানাঘুষো শোনা গিয়েছিল, আব্রাম নাকি তাঁরই দাদা আরিয়ান খান ও তাঁর রোমানীয় প্রেমিকার সন্তান। বড় ছেলেকে লজ্জার হাত থেকে বাঁচাতে নাকি সারোগেসির নাটক করেছেন গৌরী। প্রায় চার বছর পরে এক অনুষ্ঠানে এই জল্পনা সম্পূর্ণ অস্বীকার করেন শাহরুখ। আরিয়ানের বয়স তখন ১৯, আব্রাম তখন সবে চার বছরের শিশু।

ছবিতে কারসাজি

সপ্তাহ খানেক আগে নিজের ছবিতে অতিরিক্ত কারসাজি করার জন্য সমালোচনার মুখে পড়েন গৌরী খান। সৌন্দর্য বাড়াতে রূপটানের পাশাপাশি শাহরুখ-পত্নী নাকি ফোটোশপের সাহায্যও নিয়েছেন, দাবি ওঠে নেট দুনিয়ায়। সমাজমাধ্যমে কম্পিউটারে সম্পাদনা করা ছবি পোস্ট করেন গৌরী। তার পর থেকে সমালোচনার ঝড়। সমাজমাধ্যমে কিছু অনুরাগী তাঁর হয়ে মুখ খুললেও এই সমালোচনাতেই নীরবই থেকেছেন বলিউডের নামী প্রযোজক ও অন্দরসজ্জা শিল্পী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন