Ameesha Patel

চেক বাউন্সের মামলা, আদালতে যাওয়া মাত্রই জামিনে মুক্ত অমিশা

‘গদর ২’ মুক্তির আগে স্বস্তি পেলেন অমিশা পটেল। নাম জড়ায় আর্থিক তছরুপের মামলায়। জামিন পেলেন অভিনেত্রী।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ১৭ জুন ২০২৩ ১৯:৪৫
Share:

অভিনেত্রী অমিশা পটেল। ছবি : সংগৃহীত।

জামিনে মুক্ত হলেন অমিশা পটেল। বছর খানেক আগে প্রতারণার অভিযোগ ওঠে অভিনেত্রীর নামে। আড়াই কোটি টাকার আর্থিক তছরুপের অভিযোগে ওঠে অমিশা ও তাঁর ব্যবসায়ী বন্ধু ক্রুনাল গ্রুমারের বিরুদ্ধে। গ্রেফতারি পরোয়ানা জারি হয়। রাঁচি আদালতে হাজিরা দেন অভিনেত্রী। আদালতে হাজিরা দেওয়ার সঙ্গে সঙ্গেই জামিনে মুক্ত হন তিনি।

Advertisement

গত দেড় বছর ধরে এই মামলা নিয়ে টানাপড়েন চলছিল। বার বার সমন পাঠানো সত্ত্বেও অমিশা কিংবা তাঁর আইনজীবী, কেউই আদালতে হাজিরা দেননি। তাঁদের এমন আচরণে অসন্তুষ্ট রাঁচির সিভিল আদালত। জারি হয় নতুন সমন। শেষ পর্যন্ত আদালতে হাজিরা দেন অমিশা। জামিনও পেয়ে যান।

অভিনেত্রীর একটি ভিডিয়ো ছড়িয়ে পড়েছে। মুখ ঢাকা এবং গোলাপি চুড়িদার পরা এক মহিলাকে নিয়ে যাচ্ছে পুলিশ। একাংশের দাবি এই মুখ ঢাকা মহিলাই নাকি অমিশা। যদিও ওই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

Advertisement

অমিশার বিরুদ্ধে রাঁচির প্রযোজক অজয়কুমার সিংহ আড়াই কোটি টাকার প্রতারণার মামলা দায়ের করেন। অজয়ের অভিযোগ, ‘দেশি ম্যাজিক’ নামে একটি ছবি করবেন বলে অমিশা এবং ক্রুনাল তাঁর থেকে আড়াই কোটি টাকা নিয়েছিলেন। কিন্তু সে ছবি হয়নি। অমিশাও ওই টাকা তাঁকে ফেরত দেননি বলে অভিযোগ। এই মর্মে রাঁচি আদালতে মামলা দায়ের করেন অজয়। ২০১৮ সালের জুনে নাকি ওই ছবি মুক্তি পাওয়ার কথা ছিল।

অজয় বলেন, ওঁরা কথা দিয়েছিলেন সুদসমেত দু’তিন মাসের মধ্যে টাকা ফেরত দেবেন। তিন কোটি টাকার একটা চেকও দিয়েছিল। কিন্তু সেটা বাউন্স করে। তার পরই আড়াই কোটি টাকা দাবি করেন অজয়। সেই টাকা ফেরত পাননি বলে অভিযোগ। তবে চেক বাউন্সের ঘটনা অমিশার জীবনে এটিই প্রথম নয়। এর আগেও ঘটেছে। যার কারণে বিড়ম্বনায় পড়তে হয় অভিনেত্রীকে। তবে ‘গদর ২’ মুক্তির আগে জামিন পাওয়ায় খানিক স্বস্তিতে পর্দার ‘শাকিনা’।

দীর্ঘ দিন পর বড় পর্দায় ফিরতে চলেছেন অমিশা পটেল। ১১ অগস্ট মুক্তি পেতে চলেছে সানি দেওল ও অমিশা অভিনীত ছবি ‘গদর ২’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন