Wonder Woman 3

দীর্ঘ টালবাহানার পর অবশেষে মিলল ছাড়পত্র, কবে দেখা মিলবে ‘ওয়ান্ডার ওম্যান ৩’-এর?

২০১৭ সালে ‘ওয়ান্ডার ওম্যান’, ২০২০ সালে ‘ওয়ান্ডার ওম্যান ১৯৮৪’। মাত্র দু’টি ছবির মাধ্যমেই দর্শকের মনে জায়গা করে নিয়েছে ডায়ানা প্রিন্স তথা ওয়ান্ডার ওম্যান। এ বার পালা ‘ওয়ান্ডার ওম্যান ৩’-এর।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

লস অ্যাঞ্জেলেস শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৩ ১১:৫১
Share:

‘ওয়ান্ডার ওম্যান’ চরিত্রে গ্যাল গডোট। ছবি: সংগৃহীত।

প্রথম ছবির মাধ্যমের দর্শকের মধ্যে সাড়া জাগিয়েছিল ‘ওয়ান্ডার ওম্যান’। জেমস গান ও পিটার সাফরানের তত্ত্বাবধানে খোলনলচে পাল্টে ফেলে নতুন রূপে প্রকাশ্যে এসেছিল ‘ডিসি স্টুডিয়োজ’। তার সঙ্গে অক্সিজেন পেয়েছিল ‘ডিসি ইউনিভার্স’ও। চিরপ্রতিদ্বন্দ্বী মার্ভেলের সঙ্গে পাল্লা দিয়ে দর্শক, সমালোচক ও অনুরাগীদের নজর টেনেছিল ২০১৭ সালে মুক্তিপ্রাপ্ত গ্যাল গডোট অভিনীত এই ছবি। ‘ওয়ান্ডার ওম্যান’-এর মুক্তির পর বক্স অফিসেও খারাপ ফল করেনি প্যাটি জেনকিন্স পরিচালিত এই ছবি। ছবিতে মুখ্য চরিত্রে ছিলেন গ্যাল গডো়ট। ডায়ানা প্রিন্স তথা ওয়ান্ডার ওম্যানের চরিত্রে তাঁর অভিনয় ছিল নজরকাড়া। অ্যাকশন দৃশ্যেও অনবদ্য ছিলেন অভিনেত্রী। তাঁর সঙ্গে যোগ্য সঙ্গত করেছিলেন ক্রিস পাইন। প্রথম ছবির সাফল্যের পর ২০২০ সালে মুক্তি পায় ‘ওয়ান্ডার ওম্যান ১৯৮৪’। প্রথম ছবির পরে ফ্র্যাঞ্চাইজ়ির দ্বিতীয় ছবিও পরিচালনা করেছিলেন প্যাটি জেনকিন্স। তবে প্রথম ছবির মতো সাফল্য পায়নি ‘ওয়ান্ডার ওম্যান ১৯৮৪’। বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছিল ওই ছবি। তার পরেই কানাঘুষো শোনা যায়, দ্বিতীয় ছবির ব্যর্থতার পরে ফ্র্যাঞ্চাইজ়ি এগিয়ে নিয়ে যাওয়ার বিষয়ে অনিশ্চয়তার মুখে পড়েছে ডিসি স্টুডিয়োজ়। তবে সম্প্রতি এক সাক্ষাৎকারে অভিনেত্রী গ্যাল গডোট জানান, তৃতীয় ছবির জন্য নাকি সবাই কোমর বেঁধে ময়দানে নেমে পড়েছেন।

Advertisement

লেখক, চিত্রনাট্যকার ও অভিনেতাদের ধর্মঘটে আপাতত প্রায় অচল হলিউড। প্রায় ছয় দশক পরে এই মাপের আন্দোলনের মুখোমুখি হয়েছে হলিউড। এই মুহূর্তে বন্ধ রয়েছে একাধিক ছবির কাজ। তবে তার মধ্যেই আশার আলো দেখালেন গ্যাল। সম্প্রতি এক সাক্ষাৎকারে ইজ়রায়েলি অভিনেত্রী জানান, জেমন গান ও পিটার সাফরানের সঙ্গে হাত মিলিয়ে ‘ওয়ান্ডার ওম্যান ৩’ ছবির ভাবনা রয়েছে তাঁর। গ্যালের কথায়, ‘‘আমি ‘ওয়ান্ডার ওম্যান’ চরিত্রে অভিনয় করতে খুব ভালবাসি। আমি এখনও পর্যন্ত যা খবর পেয়েছি, জেমস আর পিটার চিত্রনাট্য নিয়ে কাজ শুরু করে দিয়েছেন ইতিমধ্যেই।’’

ডিসি ইউনিভার্সে সুপারম্যানের চরিত্রে অভিনয় করে জনপ্রিয়তা অর্জন করেছিলেন হলিউড অভিনেতা হেনরি ক্যাভিল। তিনি আর ওই চরিত্রে ফিরছেন না বলেই জানানো হয়েছে স্টুডিয়োর তরফে। তাঁর বদলে ডিসি ব্রহ্মাণ্ডের ‘সুপারম্যান: লেগাসি’ ছবিতে ক্লার্ক কেন্টের ভূমিকায় দেখা যাবে ডেভিড করেনসোয়েটকে। অন্য দিকে, লোইস লেনের চরিত্রে অভিনয় করবেন র‌্যাচেল ব্রসনাহান।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন