Aryan Khan

Aryan Khan Drug Case: শাহরুখ-পুত্রের বিরুদ্ধে অসত্য অভিযোগে তদন্ত! সেই সমীর ওয়াংখেড়ে এ বার শাস্তির মুখে

বেকসুর খালাস আরিয়ান খান। তার পরেই নড়ে বসল কেন্দ্র। এনসিবি কর্তা সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে কড়া ব্যবস্থার নির্দেশ।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৭ মে ২০২২ ১৮:১২
Share:

আরিয়ান-কাণ্ডের তদন্তে ছিলেন সমীর ওয়াংখেড়ে।

কেন্দ্রীয় মাদক নিয়ন্ত্রক সংস্থা (এনসিবি)-র চোখে নির্দোষ আরিয়ান খান। শাহরুখ-পুত্রের বিরুদ্ধে কোনও তথ্যপ্রমাণ মেলেনি। চার্জশিট পেশ হতেই নড়েচড়ে বসল কেন্দ্র। এনসিবি-র প্রাক্তন আধিকারিক সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে এ বার কড়া ব্যবস্থার নির্দেশ দিয়েছে সরকার।

Advertisement

গত বছরের ২ অক্টোবরে মুম্বইয়ের উপকূলে প্রমোদতরী কর্ডেলিয়ায় এনসিবি অভিযানের নেতৃত্ব দিয়েছিলেন সমীরই। সেখান থেকেই মাদক-যোগের অভিযোগে গ্রেফতার করা হয়েছিল আরিয়ান ও তাঁর সঙ্গীদের। প্রায় এক মাস জেলে কাটিয়ে জামিনে ছাড়া পান ‘বাদশা’-পুত্র। তার পরেও নিয়মিত এনসিবি দফতরের জিজ্ঞাসাবাদে হাজিরা দিতে হত তাঁকে। তার পরেই শুক্রবার পেশ করা চার্জশিটে এনসিবি জানিয়েছে, আরিয়ান বেকসুর।

Advertisement

মুম্বই সংবাদমাধ্যম সূত্রে খবর, এর পরেই স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে নির্দেশ গিয়েছে অর্থ মন্ত্রকের কাছে। শাহরুখ-পুত্রের বিরুদ্ধে অসত্য অভিযোগে তদন্ত চালানোর দায়ে সমীরের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে বলা হয়েছে।

প্রাথমিক ভাবে এই মাদক-কাণ্ডে জিজ্ঞাসাবাদ-সহ তদন্তের ভার ছিল এনসিবি মুম্বই শাখার উপরে। তার নেতৃত্বে ছিলেন সমীরই। পরে ওই তদন্ত নিয়ে নানা প্রশ্ন উঠতে থাকায় তদন্তভার চলে যায় কেন্দ্র-নিযুক্ত বিশেষ তদন্তকারী দল (সিট)-এর হাতে। ভুয়ো তদন্ত, তদন্তে প্রভাব খাটানো-সহ একাধিক অভিযোগে পদ থেকে সরতে হয়েছিল সমীরকে। এ বার আরিয়ানকে চার্জশিটে নির্দোষ ঘোষণার পরে শাস্তির মুখে এসে দাঁড়ালেন ওই প্রাক্তন এনসিবি কর্তা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন