Harry Potter

ছোটপর্দায় আসছে হ্যারি পটারের সিরিজ, কে হবেন নতুন জাদুকর?

হ্যারিকে নিয়ে সিরিজ বানানোয় উঠে পড়ে লেগেছে এইচবিও।

Advertisement

সংবাদ সংস্থা

ওয়াশিংটন শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২১ ২০:১৩
Share:

এ বার ছোটপর্দায় হ্যারি।

বড়পর্দার পর এ বার ছোটপর্দায় আসছে হ্যারি পটার। প্রযোজনা সংস্থার তরফে ইঙ্গিত তেমনই। আমেরিকার এক সংবাদমাধ্যম জানিয়েছে, এইচবিও চ্যানেলের তরফে সন্ধান চলছে এমন কারও, যিনি হ্যারির গল্পকে ছোটপর্দার মতো করে লিখতে পারবেন।
জোয়ান ক্যাথলিন রাওলিংয়ের ৭ বইয়ের ভিত্তিতে আট পর্বের হ্যারি পটারের সিনেমা তৈরি হয়েছে এর আগে। শুরু থেকেই বিপুল জনপ্রিয় হয়েছিল এই সিনেমার সিরিজ। তার পর থেকেই নানা সময় হ্যারিকে ছোটপর্দায় আনার কথা ভেবেছেন উৎসাহী প্রযোজকরা। কিন্তু প্রতি বারই অন্তরায় হয়ে দাঁড়িয়েছে রাওলিংয়ের স্বত্বাধিকার। হ্যারির গল্পের স্বত্ব রাওলিং এমন ভাবে নিজের কাছে রেখেছেন, যাতে এখনও পর্যন্ত তাঁর অনুমতি ব্যতিরেকে হ্যারি পটারকে নিয়ে কোনও ধরনের কোনও কিছুই করা সম্ভব নয় নির্মাতাদের পক্ষে।
তবে সেই জটিলতার খানিকটা কমেছে বলেই শোনা গিয়েছে। আর তাতেই হ্যারিকে নিয়ে সিরিজ বানানোয় উঠে পড়ে লেগেছে এইচবিও।
ছোটপর্দায় একের পর এক জনপ্রিয় সিরিজ বানানোর রেকর্ড আছে এইচবিও-র। ‘গেম অফ থ্রোনস’ থেকে ‘ব্যান্ড অফ ব্রাদারস’ বা ‘সোপ্রানোজ’। এই চ্যানেলের সফল সিরিজের তালিকায় হ্যারির গল্পও যুক্ত হবে কিনা, সে দিকেই এখন তাকিয়ে হ্যারির ভক্তরা। আশা করা হচ্ছে, আগামী মাসখানেকেই তার উত্তর পাওয়া যাবে।
তবে এই নতুন সিরিজে হ্যারি পটার বা অন্য চরিত্রে কারা অভিনয় করবেন, তা এখনও ঠিক হয়নি। জানা গিয়েছে, গল্পকারের বিষয়টা ঠিক হয়ে গেলেই বাকি বিষয় নিয়ে মাথা ঘামাবে প্রযোজনা সংস্থাটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন