Entertainment News

যৌন হেনস্থা নিয়ে মুখ খুলে পরিচালককেই কি বিঁধলেন কঙ্গনা?

কর্মক্ষেত্রে যৌন হেনস্থার মতো ঘটনা ঘটলে সঙ্গে সঙ্গে মহিলাদের সরব হওয়া উচিত বলে মন্তব্য করলেন কঙ্গনা রানাউত। দিন কয়েক আগে বলিউডে স্বজনপোষণ নিয়ে মুখ খুলে বিতর্কের সৃষ্টি করেছিলেন তিনি। সে বার নিশানায় ছিলেন কর্ণ জোহর। আচমকা কর্মক্ষেত্রে যৌন হেনস্থার মতো বিষয় নিয়ে নায়িকা সরব হওয়ায় স্বভাবতই প্রশ্ন উঠেছে, এ বারে নিশানায় কে?

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১২ এপ্রিল ২০১৭ ১২:০৪
Share:

ছবি: সংগৃহীত।

কর্মক্ষেত্রে যৌন হেনস্থার মতো ঘটনা ঘটলে সঙ্গে সঙ্গে মহিলাদের সরব হওয়া উচিত বলে মন্তব্য করলেন কঙ্গনা রানাউত। দিন কয়েক আগে বলিউডে স্বজনপোষণ নিয়ে মুখ খুলে বিতর্কের সৃষ্টি করেছিলেন তিনি। সে বার নিশানায় ছিলেন কর্ণ জোহর। আচমকা কর্মক্ষেত্রে যৌন হেনস্থার মতো বিষয় নিয়ে নায়িকা সরব হওয়ায় স্বভাবতই প্রশ্ন উঠেছে, এ বারে নিশানায় কে? বলিউডের একটা মহলের দাবি, সরাসরি না বললেও বিকাশ বহেলকেই নিশানা করলেন কঙ্গনা।

Advertisement

সপ্তাহখানেক আগে পরিচালক বিকাশ বহেলের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ ওঠে। কঙ্গনা অভিনীত ‘কুইন’ ছবির পরিচালক বিকাশের বিরুদ্ধে অবশ্য এই অভিযোগ নতুন নয়। তবে শোনা যাচ্ছে, এ বার বিষয়টি গুরুতর আকার নিতে চলেছে। ফ্যান্টম ফিল্মসের মতো প্রযোজনা সংস্থায় মালিকানা রয়েছে বিকাশের। অভিযোগ, গোয়ার বেড়াতে গিয়ে ওই সংস্থারই এক কর্মীর শ্লীলতাহানি করেন তিনি। বিকাশ অভিযোগ অস্বীকার করলেও প্রকাশ্যে ওই মহিলার কাছে ক্ষমা চেয়ে নেন। তাতেই অনেকে বলছেন, ঘটনা যদি কিছু না-ই ঘটে তবে বিকাশ ক্ষমা চাইছেন কেন? এ নিয়ে নাকি সংস্থার অন্য এক মালিক অনুরাগ কাশ্যপের সঙ্গে দূরত্ব তৈরি হয়েছে তাঁর। ঘটনার জেরে ফ্যান্টম ফিল্মস থেকে ইস্তফা দিতেও নাকি চাপ আসেছে বিকাশের কাছে।

আরও পড়ুন

Advertisement

পরদায় আড়ি আড্ডায় ভাব

পরিচালক বিকাশ বহেল। ছবি: সংগৃহীত।

আর এই আবহেই মুখ খুলেছেন কঙ্গনা। এ বিষয়ে কঙ্গনাকে প্রশ্ন করা হলে তিনি বলেন, “আমি কোনও নির্দিষ্ট ঘটনা নিয়ে এ কথা বলছি না। তা ছাড়া ওই ঘটনার সঙ্গে আমি জড়িতও নই। তবে কর্মক্ষেত্রে যৌন হেনস্থার মতো ঘটনায় সব মেয়েদেরই মুখ খোলা উচিত বলে আমি মনে করি। এ ধরনের হেনস্থার শিকার হলে মহিলাদের লজ্জা পাওয়ার কিছু নেই। বরং নির্যাতিতারা যাতে মুখ খুলতে পারেন তা নিয়ে পরিজন-সহকর্মীদের উৎসাহ দেওয়া উচিত।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন