Amitabh Bachchan

Bachchan's Properties: জলসা, প্রতীক্ষা, বৎস্য... দেশ বিদেশে অমিতাভের কতগুলি বাড়ি রয়েছে জানেন?

‘জলসা’-ই অমিতাভের একমাত্র ঠিকানা নয়। ‘জলসা’র মতো আরও অনেক বিলাসবহুল ঠিকানা রয়েছে তাঁর।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩১ মে ২০২১ ১৭:২৬
Share:
০১ ১৩

অমিতাভ বচ্চনের বাড়ি বললে প্রথমেই মনে পড়ে ‘জলসা’-র কথা। মুম্বইয়ে অমিতাভের এই বাড়ি রীতিমতো পর্যটনস্থল হয়ে গিয়েছে। মুম্বই ঘুরতে আসা মানেই এক বার ‘জলসা’-র সামনে ঢুঁ মেরে যাওয়া।

০২ ১৩

এই বাড়ির সামনেই অমিতাভ তাঁর হাজারো অনুগামীদের দেখা দিয়ে থাকেন। কিন্তু জানেন কি ‘জলসা’-ই অমিতাভের একমাত্র ঠিকানা নয়। ‘জলসা’র মতো আরও অনেক বিলাসবহুল ঠিকানা রয়েছে তাঁর। দেশ তো বটেই দেশের বাইরেও সম্পত্তি রয়েছে তাঁর।

Advertisement
০৩ ১৩

‘জলসা’ থেকে ‘জনক’, দেশ-বিদেশে অমিতাভের কতগুলি বিলাসবহুল বাড়ি রয়েছে। দেখে নেওয়া যাক।

০৪ ১৩

অমিতাভের পূর্বপুরুষদের বাড়ি রয়েছে ইলাহাবাদের ১৭ নম্বর সিলিভ রোডে। এই সম্পত্তি অবশ্য এখন শিক্ষামূলক ট্রাস্টের অধীন।

০৫ ১৩

‘জলসা’-র অর্থ উৎসব। এই বাংলোতেই বচ্চন পরিবার থাকে। জুহুর জেডব্লিউ ম্যারিওটের কাছেই ১০ হাজার ১২৫ বর্গ ফুটের এই বাংলোটি রয়েছে।

০৬ ১৩

জলসার পিছনে আরও একটি বাংলো রয়েছে অমিতাভের। ২০১৩ সালে ৮ হাজার বর্গ ফুটের এই সম্পত্তি ৫০ কোটি টাকায় কিনেছিলেন তিনি।

০৭ ১৩

‘জলসা’ থেকে কিছু দূরে ‘জনক’ নামে আরও একটি সম্পত্তি রয়েছে তাঁর। মূলত কাজের জন্য তিনি এই বাংলোটি ব্যবহার করেন। ২০০৪ সালে কেনা হয়েছিল এটি। দাম পড়েছিল ৫০ কোটি টাকা। এই বাংলোয় একটি অত্যাধুনিক জিম-ও রয়েছে।

০৮ ১৩

জলসায় থাকা শুরু করার আগে বচ্চন পরিবারের ঠিকানা ছিল জুহুর ‘প্রতীক্ষা’। মা-বাবার সঙ্গে এখানেই থাকতেন অমিতাভ। মা-বাবার মৃত্যুর পর সপরিবার ‘জলসা’-য় চলে যান তিনি।

০৯ ১৩

জুহুর ‘প্রতীক্ষা’-য় মা-বাবার ঘরগুলো এখনও একই ভাবে সাজিয়ে রেখেছেন বিগ বি। এই বাড়িতেই অভিষেক এবং ঐশ্বর্যার বিয়ের অনুষ্ঠান হয়েছিল।

১০ ১৩

বিগ বি-র অন্য একটি বাংলো হল ‘বৎস্য’। অর্থ সন্তান। জুহুতেই রয়েছে এই বাংলোটি। তবে এই সম্পত্তি ব্যবহার করে না বচ্চন পরিবার। সিটিব্যাঙ্ক ইন্ডিয়া লিজ নিয়েছে এটি।

১১ ১৩

এর বাইরে সম্প্রতি মুম্বইয়ে ৩১ কোটি টাকায় ৫৭০৪ বর্গ ফুটের একটি অ্যাপার্টমেন্ট কিনেছেন তিনি।

১২ ১৩

এ ছাড়া পশ্চিম গুরুগ্রামের ওবেরয় সেভেন-এ ফ্ল্যাট এবং ওবেরয় টাওয়ার সি-তে দু’টি অ্যাপার্টমেন্ট রয়েছে তাঁর নামে। মধ্যপ্রদেশের ভোপালের শামলা হিলস-এও রয়েছে ফ্ল্যাট।

১৩ ১৩

এ তো গেল দেশে। পাশাপাশি বিদেশেও অমিতাভের বিলাসবহুল বাংলো রয়েছে। স্ত্রী জয়া বচ্চন প্যারিসে তাঁকে একটি বিলাসবহুল বাংলো উপহার দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement