Ram Mandir Inauguration

অযোধ্যায় তারকাদের ভিড়! রামলীলায় হনুমান হচ্ছেন বিন্দু দারা সিংহ, রামায়ণে সীতা হচ্ছেন হেমা

১৬ থেকে ২২ জানুয়ারি একাধিক কর্মসূচি রয়েছে অযোধ্যায়। বিন্দু দারা সিংহ, রাকেশ বেদী, হেমা মালিনীরা অংশ নিচ্ছেন গোটা সপ্তাহ জুড়ে চলা বিভিন্ন অনুষ্ঠানে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২৪ ১৭:০৬
Share:

বিন্দু দারা সিংহ এবং হেমা মালিনী। ছবি: সংগৃহীত।

২২ জানুয়ারি, সোমবার রামলালার প্রাণপ্রতিষ্ঠা। আজ থেকেই অযোধ্যায় যাবতীয় নিয়ম মেনে শাস্ত্রীয় আচারবিধি পালন করা শুরু করে দিলেন মন্দির কর্তৃপক্ষ। রাম জন্মভূমি জুড়ে সাজ-সাজ রব। প্রায় উৎসবের মেজাজে গা ভাসিয়েছেন অযোধ্যাবাসী। শুরু হয়েছে নানা সাংস্কৃতিক অনুষ্ঠানে। মুম্বই থেকে উড়ে যাচ্ছেন তারকারা। ইতিমধ্যেই অযোধ্যায় পদযাত্রা করতে দেখা গিয়েছে পর্দার রামায়ণের রাম, সীতা ও লক্ষ্মণকে। ১৬ থেকে ২২ জানুয়ারি একাধিক কর্মসূচি রয়েছে অযোধ্যায়। অযোধ্যায় রামলীলা থেকে শুরু নৃত্যনাট্যে বিন্দু দারা সিংহ, রাকেশ বেদী, হেমা মালিনীরা অংশগ্রহণ করবেন।

Advertisement

রামমন্দিরের প্রাণপ্রতিষ্ঠা উৎসব উপলক্ষে ১৭ জানুয়ারি অযোধ্যায় নৃত্যনাট্যের আয়োজন করা হয়েছে। দেশের নামী-দামি ব্যক্তিত্ব উপস্থিত থাকবেন সেই অনুষ্ঠানে। সেখানে নৃত্য পরিবেশন করবেন হেমা মালিনী। রামায়ণ উপর নির্ধারিত নৃত্যনাট্যে সীতার চরিত্রে দেখা যাবে হেমাকে। অভিনেত্রী বলেন, ‘‘এমন একটি উৎসবে অংশ নিতে পেরে ভাল লাগছে। আমি ‘রামায়ণ’-এর উপর একটি নৃত্যনাট্য অনুষ্ঠানে নাচ করব পবিত্র অযোধ্যা ধামে।’’ গত বছরের নভেম্বর মাসে মীরাবাঈয়ের ৫২৫তম আবির্ভাব দিবসে, হেমা মালিনী তাঁর লোকসভা কেন্দ্র মথুরায় একটি নৃত্যনাট্য পরিবেশন করেছিলেন।

অন্য দিকে, পর্দার দুই জনপ্রিয় অভিনেতা রাকেশ বেদী ও বিন্দু দারা সিংহকে দেখা যাবে রামলীলায়। বিন্দুকে দেখা যাবে হনুমানের চরিত্রে।

Advertisement

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ঘোষণা করেছেন, ২২ জানুয়ারি রাজ্যের সব স্কুল ছুটি থাকবে। এমনকি, রাজ্যের সব মদের দোকানেও তালা ঝোলানো থাকবে। মদের দোকান বন্ধ থাকবে মধ্যপ্রদেশও। মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী মোহন যাদব ২২ জানুয়ারি রাজ্যের সব স্কুলে ছুটি ঘোষণা করেছেন। রামমন্দির উদ্বোধনের দিন সারা রাজ্যে উৎসব পালন করা হবে বলেও জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন