Entertainment News

‘দেবী’ আসছে, চিনে নিন মিসির আলিকে

এত দিন জয়াকে দর্শক অভিনেত্রী হিসেবেই চিনতেন। এ বার অভিনেত্রীর পাশাপাশি তাঁকে এক অন্য ভূমিকায় দেখবেন দর্শক। দেখবেন প্রযোজক হিসেবে।

Advertisement

স্বরলিপি ভট্টাচার্য

শেষ আপডেট: ১২ এপ্রিল ২০১৮ ১৯:০৮
Share:

‘দেবী’র ফার্স্ট লুক। ছবি: ফেসবুকের সৌজন্যে।

মিসির আলিকে চেনেন? ঠিকই ধরেছেন হুমায়ুন আহমেদের মিসির আলি। বইয়ের পাতায় হয়তো মিসিরের সঙ্গে আপনার পরিচয় হয়েছে। কিন্তু এ বার সিনে পর্দায় পরিচয় করার পালা। সৌজন্যে জয়া আহসান

Advertisement

এত দিন জয়াকে দর্শক অভিনেত্রী হিসেবেই চিনতেন। এ বার অভিনেত্রীর পাশাপাশি তাঁকে এক অন্য ভূমিকায় দেখবেন দর্শক। দেখবেন প্রযোজক হিসেবে। জয়ার প্রযোজনা সংস্থা ‘C তে সিনেমা’র প্রথম প্রযোজনা ‘দেবী’। বাংলাদেশ সরকারের কাছ থেকে সাবসিডি পেয়েছেন তিনি। সদ্য মুক্তি পেয়েছে এই ছবির ফার্স্ট লুক।

ছবির পরিচালনার দায়িত্বে রয়েছেন অনম বিশ্বাস। মিসির আলির চরিত্রে দেখা যাবে চঞ্চল চৌধুরিকে। জয়া থাকছেন ‘দেবী’ গল্পের রানুর ভূমিকায়।

Advertisement

আরও পড়ুন, ফিরতে চান? আপনাদের জন্য সাজেশন দিলেন স্বস্তিকা

প্রথম প্রযোজনা হিসেবে মিসির আলিকে বেছে নিলেন কেন? জয়া শেয়ার করলেন, ‘‘হিমু বা মিসির আলি খুবই আইকনিক চরিত্র। আমাদের মনের কাছের, প্রাণের কাছের। খুব পাওয়ারফুল চরিত্র। আমার মনে হয় চঞ্চল জাস্টিস করতে পেরেছেন। ফার্স্ট লুকের পরই প্রচুর সাড়া পেয়েছি। আমারও রানু চরিত্রটা করার খুব ইচ্ছে ছিল। কিন্তু কেউ করছিলেন না। আমিই সাহস করে করলাম।’’

আরও পড়ুন, ‘দেব বলেছিল, নাও ইউ হ্যাভ টু জাস্টিফাই ইওরসেল্ফ’

বাংলাদেশেই এই ছবির শুটিং শেষ করেছেন জয়া এবং তাঁর টিম। আপাতত পোস্ট প্রোডাকশনের কাজ চলছে। সব কিছু ঠিক থাকলে এ বছরই মুক্তি পাবে ছবিটি।

দুই বাংলাতেই কি ‘দেবী’ মুক্তি পাবে? জয়ার কথায়, ‘‘বাংলাদেশে তো মুক্তি পাবেই। ভারতেও আমি চেষ্টা করব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন