Hrithik Roshan

‘৬টা আঙুল নিয়ে অভিনেতা হওয়া যায় না’, এমন কটাক্ষও শুনতে হয়েছিল হৃতিককে

সাদা-কালো ভিডিয়োয় নিজের জীবনের অভিজ্ঞতার কথা বলেছেন। তারকা সন্তান হলেও অভিনেতা হওয়ার পথ কিন্তু মোটেই মসৃণ ছিল না।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২১ ১৮:৫৬
Share:

হৃতিক রোশন।

অতিমারিকাল। চারদিকে মৃত্যুর হাহাকার। এমন সময় হৃতিক রোশনের কণ্ঠে ভেসে এল ভয়কে জয় করার বার্তা। আজ থেকে বছর তিনেক আগেই অভিনেতা বলেছিলেন কথাগুলি। এই কঠিন সময়ে সেই ভিডিয়োই আরও এক বার ইনস্টাগ্রামে ভাগ করে নিলেন বলিউডের চিত্রগ্রাহক বরিন্দর চাওলা।

কী দেখা যাচ্ছে সেখানে?

সাদা-কালো ভিডিয়োয় নিজের জীবনের অভিজ্ঞতার কথা বলেছেন তিনি। তারকা সন্তান হলেও অভিনেতা হওয়ার পথ কিন্তু মোটেই মসৃণ ছিল না তাঁর সামনে। বলিউডের ‘গ্রিক গড’কেও শুনতে হয়েছে, “৬টা আঙুল নিয়ে অভিনেতা হওয়া যায় না।” তবে এ ধরনের কটাক্ষে ভেঙে পড়েননি অভিনেতা। ঘুরে দাঁড়িয়েছেন। এগিয়ে গিয়েছেন লক্ষ্যের দিকে। নিজের দুর্বলতাকেই শক্তিতে রূপান্তরিত করার উপদেশ দিয়েছিলেন অভিনেতা।

Advertisement

ব্যক্তিগত এবং পেশাগত জীবনে বহু ওঠাপড়ার সাক্ষী থেকেছেন হৃতিক। ‘কহো না প্যায়ার হ্যায়’-এর মতো হিট ছবির পরেও তাঁর বেশ কিছু ছবি সাফল্যের মুখ দেখেনি। সেই সময় হার মানতে রাজি ছিলেন না অভিনেতা। ঘুরে দাঁড়িয়েছেন আবার। ২০১৪ সালে স্ত্রী সুজান খানের সঙ্গে ১৪ বছরের দাম্পত্য ভেঙে যাওয়ার পরেও নিজেকে সামলেছেন তিনি। বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখেছেন স্ত্রীর সঙ্গেও। অন্য দিকে, ‘কাবিল’, ‘সুপার ৩০’, ‘ওয়ার’-এর মতো ছবির পর তাঁর পেশাগত জীবনের লেখচিত্রও ঊর্ধ্বমুখী। তিনি যে হারতে শেখেননি, তা নিজের জীবন দিয়েই প্রমাণ করেছেন হৃতিক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন