Huma Qureshi

Huma Qureshi: দীপা মেটার সিরিজে কাজ করে কেরিয়ারে নতুন দিগন্ত খুলে গিয়েছে হুমা কুরেশির!

পরিচালক দীপা তাঁকে আত্মবিশ্বাসী করেছেন। যে কোনও ফ্রেমে, যে কোনও দৃশ্যে হুমা কুরেশি যে ভাল ভাবে নিজেকে মেলে ধরতে পারেন তা এখন প্রমাণিত।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০২ জুলাই ২০২২ ১১:৪১
Share:

একের পর এক আকর্ষণীয় চরিত্রে হুমা

নেটফ্লিক্সে ‘লীলা’ সিরিজ নিয়ে এসেছিলেন ‘ওয়াটার’, ‘ফায়ার’, ‘আর্থ’- এর পরিচালক দীপা মেটা। যেখানে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন হুমা কুরেশি। ‘বদলাপুর’, ‘গ্যাংস অফ ওয়াসিপুর’ কিংবা ‘গঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’-র বিভিন্ন দৃশ্যে তাঁকে দেখা গেলেও এই প্রথম কোনও সিরিজে মূল আকর্ষণ ধরে রেখেছিলেন তিনি। সেই কাজের সূত্রে জীবনটাই বদলে গিয়েছে হুমার। তবে কৃতিত্ব সবটাই দিলেন দীপাকে।

Advertisement

সম্প্রতি মুম্বইয়ের এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে হুমা জানান, ভারতীয় বংশোদ্ভূত কানাডিয়ান পরিচালক দীপা মেটার সঙ্গে কাজ করে অনেক কিছু শিখেছেন তিনি। ‘লীলা’তে কাজ করার পর তাঁর দৃষ্টিভঙ্গির ব্যাপক পরিবর্তন ঘটেছে। যেন রক্তের স্বাদ পেয়েছেন! হুমার কথায়, ‘‘দীপা আমাকে বিশ্বাস করিয়েছেন যে আমি দর্শকদের নজর কাড়তে পারি। প্রতিটি ফ্রেমে সমান দক্ষতায় অভিনয় করতে পারি। তিনিই আমাকে বিশ্বাস করিয়েছেন যে আমার মধ্যে এই ক্ষমতা আছে।’’

শুধু তা-ই নয়, এই সিরিজে অভিনয়ের সুবাদে হলিউডের বড় বড় পরিচালকদের সঙ্গে কাজ করার সুযোগ আসছে তাঁর। ২০২১ সালে পরিচালক জ্যাক সিন্ডারের ‘আর্মি অফ দ্য ডেড’-এর মাধ্যমে হলিউডে অভিষেক হয় হুমার।

Advertisement

‘লীলা’-র পরে আরও বেশ কয়েকটি ভাল কাজের প্রস্তাব পেয়েছেন হুমা। যেখানে নতুন ভাবে নিজেকে মেলে ধরতে পারবেন। সম্প্রতি ‘তরলা’ ছবির শ্যুটিং শেষ করেছেন। নবাগত পরিচালক পীযূষ গুপ্তর সেই ছবি জনপ্রিয় খাদ্যরসিক লেখক এবং শেফ তরলা দালালের জীবন অবলম্বনে তৈরি। সেখানে হুমার অভিনয় দর্শকদের ভাল লাগবে বলেই আশা নির্মাতাদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন