Entertainment News

‘আলাপ’-এর বিষয়ে কিছুই জানতাম না, বললেন কৌশিকী

‘আলাপ’। পরিচালক সুদেষ্ণা গোস্বামীর শর্টফিল্ম। সম্প্রতি পরিচালক জানিয়েছিলেন ওই ছবিতে একটি বিশেষ ভূমিকায় শাস্ত্রীয় সঙ্গীত শিল্পী কৌশিকী চক্রবর্তীকে দেখা যাবে। তিনি আরও জানিয়েছিলেন, কৌশিকী গ্রিসে রয়েছেন। দেশে ফিরলেই তাঁকে নিয়ে ছবির শেষ অংশের শুটিং হবে। তাঁর সহকারী কৌশিকীকে স্ক্রিপ্ট শুনিয়েছেন বলেও দাবি করেছিলেন সুদেষ্ণা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০১ মে ২০১৭ ১৫:৩৩
Share:

‘আলাপ’। পরিচালক সুদেষ্ণা গোস্বামীর শর্টফিল্ম। সম্প্রতি পরিচালক জানিয়েছিলেন ওই ছবিতে একটি বিশেষ ভূমিকায় শাস্ত্রীয় সঙ্গীত শিল্পী কৌশিকী চক্রবর্তীকে দেখা যাবে। তিনি আরও জানিয়েছিলেন, কৌশিকী গ্রিসে রয়েছেন। দেশে ফিরলেই তাঁকে নিয়ে ছবির শেষ অংশের শুটিং হবে। তাঁর সহকারী কৌশিকীকে স্ক্রিপ্ট শুনিয়েছেন বলেও দাবি করেছিলেন সুদেষ্ণা। কিন্তু, পরিচালকের সেই দাবি এ বার উড়িয়ে দিলেন খোদ কৌশিকী।

Advertisement

এখনও পর্যন্ত এমন কোনও প্রোজেক্টে তিনি কাজ করছেন না বলে জানিয়ে দিয়েছেন ওই সঙ্গীতশিল্পী। শুধু তাই নয়, ওই পরিচালককেও তিনি নাকি চেনেন না। তা হলে কি কোনও কথাই হয়নি এই ছবির বিষয়ে? কৌশিকীর কথায়, ‘‘এক ভদ্রলোক আমাকে ফোন করেছিলেন। তিনি একটি ছবির বিষয়ে কথা বলতে শুরু করেছিলেন। কিন্তু, ব্যস্ততার কারণে আমি তাঁকে বিষয়টা নিয়ে মেল করতে বলেছিলাম। ভেবেছিলাম, উনি কোনও ছবিতে গান গাওয়ার কথা বলবেন।’’ কিন্তু, সেই মেল আর পাননি দাবি কৌশিকীর। কাজেই এমন কোনও ছবির কথা তাঁর জানা নেই বলেই জানিয়েছেন তিনি।

আরও পড়ুন, ‘আলাপ’-এর হাত ধরে বিরসা-বিদীপ্তার মেয়ে ইডার ডেবিউ

Advertisement

ওই ছবির কথা আনন্দবাজারে প্রকাশিত হওয়ার পর কৌশিকী জানতে পারেন। পরে সুদেষ্ণা এবং তাঁর সহকারীর তরফে আলাদা করে তাঁকে ভুল বোঝাবুঝির দায় স্বীকার করে ক্ষমা চেয়ে মেসেজ পাঠানো হয়। এ বিষয়ে ফের পরিচালকের সঙ্গে যোগাযোগ করা হলে সুদেষ্ণা বলেন, ‘‘ভুল বোঝাবুঝির প্রাথমিক দায় আমার। কারণ কৌশিকীদিকে ফোন করে বিষয়টা বলার জন্য আমার এক বৃদ্ধ সহকারীকে বলেছিলাম। তিনি বলার সময় নার্ভাস ব্রেকডাউন হয়ে পড়ায় ঠিক করে বলতে পারেননি। আমার ছবিতে বিপন্ন শিশুর একটি চরিত্র আছে। তাকে তার যাবতীয় খারাপ লাগা থেকে বের করে আনবেন যিনি, সেই চরিত্রই বাস্তবের কৌশিকী। তাই কৌশিকীদি ছাড়া আর কারও কথা ভাবার প্রশ্নই ওঠে না। আমি এখনও আশা করি, আমার বিশ্বাস ‘আলাপ’-এর অসম্পূর্ণতা খুব দ্রুত কেটে যাবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন