Leena Ganguly

প্রতিভা থাকলে কাজ আসবে, এখানে লিঙ্গবৈষম্য নেই! রূপান্তরকামীকে ধারাবাহিকে সুযোগ দিলেন লীনা

শুধু কি রূপান্তরকামী চরিত্রেই অভিনয় করতে হবে, অভিযোগ ছিল রূপান্তরকামী সুজির। শুরু হয়েছে নতুন ধারাবাহিক ‘এক্কা দোক্কা’। সেখানে এক মহিলার চরিত্রে সুজিকে সুযোগ দিলেন লীনা গঙ্গোপাধ্যায়।

Advertisement

উৎসা হাজরা

কলকাতা শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২২ ১৫:৪১
Share:

রূপান্তরকামীদের কতটা কাজের সুযোগ রয়েছে টালিগঞ্জে? উত্তর দিলেন লীনা গঙ্গোপাধ্যায়।

লীনা গঙ্গোপাধ্যায় মানেই একটু অন্য স্বাদের গল্প। সমাজে মেয়েদের প্রতিষ্ঠার গল্পই বলে থাকেন তিনি। সেই প্রমাণ আবারও মিলল। সদ্য শুরু হয়েছে নতুন ধারাবাহিক ‘এক্কা দোক্কা’। সেই ধারাবাহিকেই একটি নেতিবাচক চরিত্রে দেখা যাচ্ছে সুজি ভৌমিককে। সুজি এক জন রূপান্তরকামী নারী।

Advertisement

তাঁকে আগে এমনই রূপান্তরকামীদের চরিত্রে দেখেছেন দর্শক। ‘ফিরকি’ ধারাবাহিকে তাঁর অভিনয় নজর কাড়ে সকলের। কিন্তু তার পরও ইন্ডাস্ট্রিতে তেমন ভাবে কাজের সুযোগ পাচ্ছিলেন না। রূপান্তরকামীদের নিয়ে গল্প লেখা না হলে কি তা হলে তাঁরা সুযোগ পাবেন না? প্রশ্ন তুলেছিলেন সুজি। সেই উত্তরই দিলেন লীনা গঙ্গোপাধ্যায়। এক মহিলা নার্সের চরিত্রে সুজি দেখা যাবে নতুন ধারাবাহিকে।

নতুন ধারাবাহিকে এক মহিলা নার্সের চরিত্রে দেখা যাবে সুজিকে।

এ বিষয়ে আনন্দবাজার অনলাইনকে লীনা বলেন, “ও নিজেও এমনই মেয়ের চরিত্রে অভিনয় করতে চেয়েছিল। সুজির অভিনয় দেখে আমার ভালও লাগে। এখানে কারও লিঙ্গ দেখে কাজের সুযোগ দেওয়া হয় না, এখানে প্রতিভা থাকলে কাজ মেলে।”অন্য দিকে এমন একটা কাজের সুযোগ পেয়ে খুশি সুজিও। আনন্দবাজার অনলাইনকে তিনি বলেন, “মনে হচ্ছে আমার এত দিনের লড়াই সার্থক। শুধু রূপান্তরকামীর চরিত্র ছাড়া আর সুযোগ পাব না, সেই ধারণা যে ভাঙতে পেরেছি, এটাতেই আমি খুশি।”

Advertisement

পোখরাজ এবং রাধিকার জীবনে ঝড় তুলতে মহিলা নার্সের চরিত্রে দেখা যাবে সুজিকে। পরবর্তী কালে এমনই সুযোগের অপেক্ষায় অভিনেত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন