Mir Afsar Ali-imon chakraborty

মীরকে ফোন করতেন ইমন, কিন্তু উত্তর মেলেনি! বছরশেষে সাদা কালোতে ইচ্ছেপূরণ সঙ্গীত শিল্পীর

জানেন কি, বছরের পর বছর মীরকে ফোন করেছেন ইমন, উত্তর মেলেনি। সেই ইচ্ছেপূরণ হল কী ভাবে গায়িকার?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২২ ২০:৪৭
Share:

মীরকে ফোন করে করে ক্লান্ত ইমন, অবশেষে হল ইচ্ছেপূরণ। ছবি: সংগৃহীত।

মীর আফসার আলি। তাঁর বুদ্ধিমত্তা, রসবোধ নিয়ে চর্চা হয়। শুরুটা হয়েছিল রেডিয়ো জকি হয়ে। সেখান থেকে ছোটপর্দার জনপ্রিয় সঞ্চালক। বর্তমানে অভিনেতা। কয়েক দশক ধরে দর্শকের মনোরঞ্জন করে আসছেন তিনি। গোটা বাংলা জুড়েই ছড়িয়ে রয়েছে তাঁর অনুরাগীরা। তবে শুধু সাধারণ মানুষ নন, তারকাও যে তাঁর অনুরাগী। সেই তালিকায় রয়েছেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত সঙ্গীত শিল্পী ইমন চক্রবর্তী। স্ব-ক্ষেত্রে তিনিও প্রতিষ্ঠিত। কিন্তু জানেন কি, বছরের পর বছর মীরকে ফোন করেছেন ইমন, উত্তর মেলেনি। আক্ষেপ ছিল সেই সময়, তবে ২০২২ এ যেন ইচ্ছেপূরণ হল গায়িকার।

Advertisement

এক সময় এক বেসরকারি চ্যানেলে ‘হাউ মাউ খাউ’ নামক একটি অনুষ্ঠানের সঞ্চালনা করতেন তিনি। সে অনেক বছর আগের কথা। সেই অনুষ্ঠানের পর থেকে দিন দিন বাড়তে থাকে তাঁর জনপ্রিয়তা। সেই সময় থেকে মীরের অনুরাগী ইমন। সেই সময় প্রায় দিনই তাঁকে ফোন করতেন। একটাই আশায়, একবার কথা বলবেন মীরের সঙ্গে।কিন্তু শেষমেশ কথা হয়ে ওঠেনি। ২০২২ এর শেষের দিনটা একসঙ্গে রয়েছেন মীর-ইমন। মালদহ যাচ্ছেন অনুষ্ঠানে। ট্রেন যাওয়ার পথে মীরের সঙ্গে সাদা-কালো ছবি দিয়ে লেখেন, ‘‘যখন ‘হাউ মাউ খাউ’ হত কত বার ফোন করে বলেছিলাম, এক বার মীরদার সঙ্গে কথা বলব, কেউ কথা শোনেনি। আজ মালদহ যাওয়ার পথে এক ট্রেনে পাশাপাশি বসে যাওয়া। আমার কাছে অনেক বড় পাওয়া। তুমি আমাদের আবেগ, তোমাকে আমরা খুব ভালবাসি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন