Mithun Chakraborty

তাঁকে নিয়ে বায়োপিক হোক, চান না মিঠুন চক্রবর্তী, কারণ স্পষ্ট করলেন নিজেই

লম্বা কেরিয়ার তবে এখন খুবই অল্প ছবিতে দেখা যায় মিঠুন চক্রবর্তীকে। নিজের বায়োপিক নিয়ে এমন মত কেন কিংবদন্তি এই অভিনেতার?

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২২ ১২:১৪
Share:

বায়োপিকে আপত্তি ফাইল চিত্র।

প্রথম ছবিতেই জাতীয় পুরস্কার। কিন্তু কেরিয়ারের শুরু থেকেই বার বার তাঁকে গায়ের রং নিয়ে নানা কটূ কথা শুনতে হয়েছে। তিনি এখন ‘মহাগুরু’ মিথুন চক্রবর্তী। সম্প্রতি ‘সারেগামাপা লিটল চ্যাম্পস’-এর মঞ্চে তিনি আসেন পদ্মিনী কোলাপুরীর সঙ্গে। সেখানে এসেই অভিনেতা জানান, তিনি চান না তাঁর কোনও বায়োপিক কখনও বানানো হোক। কিন্তু কেন মহাগুরু এমন কথা বললেন?

Advertisement

এ দিন ‘লিটল চ্যাম্পস’-এ ছিল ডিস্কো স্পেশ্যাল পর্ব। সেখানে এসে নিজের কেরিয়ারের শুরুর দিনগুলির কথা বলতে গিয়েই খানিকটা অভিমানী মহাগুরু। কণ্ঠে ধরা দিল ফেলে আসা দিনগুলোর তরতাজা স্মৃতি। তিনি বলেন, ‘‘আমি কখনও চাইব না, আমি যে কষ্টের মধ্যে দিয়ে গিয়েছি, তা অন্য কেউ ভোগ করুক। নিজের গায়ের রঙের জন্য পদে পদে হেনস্থা হতে হয়েছে আমাকে। চূড়ান্ত অসম্মানের মধ্যে দিয়ে যেতে হয়েছে। এমন দিন গিয়েছে যে, খালিপেটে ঘুমোতে হয়েছে। একা একাই কেঁদেছি। এমন অনেক দিন হয়েছে, যখন ফুটপাথই ছিল আমার আশ্রয়।’’

অভিনেতা আরও বলেন, ‘‘আমি চাই না, আমি যে কষ্টের মধ্যে দিয়ে গিয়েছি, অন্য কেউ সেই কষ্টের মুখোমুখি হোক। সেই কারণে চাই না, আমার উপর বায়োপিক তৈরি হোক। মহাগুরুর কথায়, আমার জীবন কাউকে প্রভাবিত করবে না। বরং উল্টোটাই হতে পারে। মানসিক ভাবে ভেঙে দিতে পারে। তেমনটা হোক, সেটা আমি চাই না। আমি কিংবদন্তি হতে পেরেছি অসংখ্য হিট দিয়েছি বলে নয়, বরং আমি আমার কষ্টগুলো চেপে রেখেছি সে জন্যই।’’

Advertisement

মিঠুন চক্রবর্তীকে শেষ দেখা গিয়েছিল ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবিতে। আগামী মাসে মুক্তি পাবে তাঁর বাংলা ছবি ‘প্রজাপতি’। ছবিতে দেবকে দেখা যাবে মিঠুনের সঙ্গে, এ ছাড়াও রয়েছেন মমতা শঙ্করও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন