Swastika Mukherjee

‘নবান্নে ফের হাওয়াই চটি...’ সুর মেলালেন স্বস্তিকাও?

নেটাগরিকের বিস্মিত প্রশ্ন, অভিনেত্রী কি এ ভাবেই তাঁকে সমর্থন জানালেন?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ মে ২০২১ ১৯:২৬
Share:

স্বস্তিকা মুখোপাধ্যায়

বুধবার আনুষ্ঠানিক ভাবে তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার পরেই স্বস্তিকা মুখোপাধ্যায়ের সামাজিক পাতায় জ্বলজ্বল করেছে এক জোড়া সাদা-নীল হাওয়াই চটির ছবি। ছবি পোস্ট করার কিছুক্ষণের মধ্যেই সেই পোস্ট পৌঁছে গিয়েছে ৩৪ হাজার নেটাগরিকের কাছে! তাই দেখে বেশ কিছু নেটাগরিকের বিস্মিত প্রশ্ন, অভিনেত্রী কি এ ভাবেই তাঁকে সমর্থন জানালেন?

Advertisement

২০০-রও বেশি আসনে জিতে রাজ্যে ফিরেছে শাসকদল। তার পর থেকেই নেটমাধ্যম ছয়লাপ, ‘নবান্নে ফের হাওয়াই চটি...’ মন্তব্যে। সঙ্গে মুখ্যমন্ত্রী অথবা হাওয়াই চটির ছবি। সেই ছবি স্বস্তিকার সামাজিক পাতায় জায়গা করে নেওয়ায় স্বাভাবিক ভাবেই কৌতূহলী সবাই। যদিও অভিনেত্রী যে একেবারে রাজনৈতিক সচেতন নন, এমন কথাও বলা যাবে না। নির্বাচনের ফলাফল ঘোষণার রাতে পরমব্রত চট্টোপাধ্যায় কটাক্ষ করেছিলেন, ‘আজ বিশ্ব রগড়ানি দিবস ঘোষিত হোক’। সে দিন তাঁকে পূর্ণ সমর্থন জানানোর পাশাপাশি পাল্টা টুইটে স্বস্তিকা বলে ওঠেন, ‘হোক হোক’!

বিস্ময়ের ঘোর কাটতেই নেটাগরিকদের চাঁছাছোলা মন্তব্য শুরু। জনৈকের দাবি, ‘এই তো! আসল রূপটা বেরিয়ে পড়েছে। ৫ বছর অবধি এটাই ধরে রাখতে হবে কিন্তু। এদিক ওদিক করবেন না’! কারও কটাক্ষ, ‘বাম মনোভাব দেখাতে দেখাতে কখন যে পিসির দলে চলে যাবে, ধরতেও পারবেন না’। স্বস্তিকার হয়েও মুখ খুলেছেন কেউ কেউ। এক জন নেটাগরিক দাবড়ানি দিয়ে কটু মন্তব্যকারীদের জ্বালার কারণ জানতে চেয়েছেন এবং সেই সঙ্গে তাঁদের একটি বিশেষ মলম লাগানোর নিদানও দিয়েছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন