Ishaan Khatter

বলিউডে অ্যান্ড্রোজিনি

ছবির প্রচার ছাড়াও রণবীরের ছকভাঙা ফ্যাশন বরাবরই নজর কাড়ে।

Advertisement
শেষ আপডেট: ১৭ মার্চ ২০২১ ০৬:০৭
Share:

ঈশান খট্টর

রণবীর সিংহ, আয়ুষ্মান খুরানার দলে এ বার নাম লেখালেন ঈশান খট্টর। প্রথম ছবি ‘বিয়ন্ড দ্য ক্লাউডস’ থেকেই নজর কাড়ছেন শাহিদের ভাই। ফ্যাশনেও যে তিনি পিছিয়ে নেই, তা বুঝিয়ে দিলেন সম্প্রতি। একটি ফ্যাশন ম্যাগাজ়িনের জন্য শুট করেছেন অভিনেতা। যেখানে তাঁর কানে-হাতে শোভা পাচ্ছে রুপোর গয়না। বলিউডে অ্যান্ড্রোজিনি ফ্যাশনের ট্রেন্ড বেশ কয়েক বছর ধরে ‘ইন’। পুরুষালি ও নারীত্বের বৈশিষ্ট্যসম্পন্ন এই ফ্যাশন বলিউডের নায়কদের এখন পছন্দের। ‘বাজিরাও মস্তানি’ ছবির প্রচারে রণবীরের স্কার্ট, ‘শুভ মঙ্গল জ়াদা সাবধান’-এর প্রচারে আয়ুষ্মান খুরানার নোজ়-রিং চর্চায় ছিল। ছবির প্রচার ছাড়াও রণবীরের ছকভাঙা ফ্যাশন বরাবরই নজর কাড়ে। এ ছাড়া আয়ুষ্মানের পনিটেল বা শাহিদ কপূরের ম্যান-বান সেই ধারারই সম্প্রসারণ বলা যায়।
ফ্যাশনের ক্ষেত্রেও ঈশানের আদর্শ তাঁর বড় দাদা। এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘‘দাদা বিদেশ থেকে বিভিন্ন ধরনের জামাকাপড় নিয়ে আসত আমার জন্য। এমনিতে আমি ক্লাসিক সাজগোজ পছন্দ করি। আর ফ্যাশন ডিজ়াইনারদের মিয়ুজ় আমি। তাঁদের ভাবনা, রং, টেক্সচারের উপরেই ভরসা রাখি।’’ ঈশানের এই সাজ নিঃসন্দেহে কোনও ডিজ়াইনারের ভাবনার ফসল। তবে অ্যান্ড্রোজিনি স্টেটমেন্ট ক্যারি করা সেই ব্যক্তির উপরেও অনেকাংশে নির্ভর করে। ঈশানের এই অভিনব সাজ সোশ্যাল মিডিয়ায় বাহবা পেয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন