Jackie Shroff

রামলালার ‘প্রাণপ্রতিষ্ঠা’ দেখে অযোধ্যা থেকে খালি পায়ে ফিরলেন জ্যাকি শ্রফ, কেন জানেন?

দিন কয়েক আগে প্রধানমন্ত্রীর কথা পালন করে ঝাঁটা হাতে মন্দির সাফাই করেন। এ বার খালি পায়ে অযোধ্যায় জ্যাকি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২৪ ১৬:৪৬
Share:

জ্যাকি শ্রফ। ছবি সংগৃহীত।

২২ জানুয়ারি অযোধ্যায় ‘মহোৎসব’-এ উপস্থিত বলিউডের এক ঝাঁক তারকা। কেউ গিয়েছেন সোমবার সকালে কেউ আবার পৌঁছে গিয়েছিলেন এক দিন আগে। এ দিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিনেতা জ্যাকি শ্রফ। তাঁর সঙ্গে ছিলেন বিবেক ওবেরয়। সোমবার রাতে মুম্বইয়ের কালিনা বিমানবন্দরে যখন ফেরেন জ্যাকি, তাঁর পায়ে তখন জুতো নেই। খালি পায়ে হাঁটছেন তারকা। কোলে রামলালার বিগ্রহ। অভিনেতার এই ভিডিয়ো রীতিমতো ভাইরাল সমাজমাধ্যমের পাতায়।

Advertisement

দিন কয়েক আগেই মুম্বইয়ের সবথেকে প্রাচীন রামমন্দিরে ঝাঁটা হাতে মন্দির পরিষ্কার করতে দেখা যায় জ্যাকিকে। প্রধানমন্ত্রী জানিয়েছিলেন, রামমন্দির উদ্বোধনের সময়ে দেশের অন্যান্য তীর্থক্ষেত্রেও সাফাই অভিযানে জোর দিতে হবে। সে কথা অক্ষরে অক্ষরে পালন করেন জ্যাকি। এ বার অযোধ্যায় খালি পায়ে গেলেন জ্যাকি। ফিরলেন ও জুতো ছাড়াই। কিন্তু ফেরার সময় কেন পায়ে জুতো নেই? উত্তর দিলেন বিবেক। জ্যাকির পায়ের দিকে আঙুল দেখিয়ে বিবেক বলেন, ‘‘উনি জুতো পরেননি। কারণ, উনি বললেন, রামভূমিতে এলাম। এখানে জুতোর প্রয়োজন নেই। এখানকার ধুলো নিয়েই ফিরব।’’ এমনিতেই পরিবেশ নিয়ে বেশ সচেতন জ্যাকি। তিনি যেখানেই যান হাতে থাকে গাছের চারা। অযোধ্যায় যাওয়ার সময় হাতে ছিল চারা গাছ। গাছটি মন্দির চত্বরেই রেখে এসেছেন। তিনি বলেন, ‘‘এখানে এসে আমার ভাল লাগছে, আমাকে আমন্ত্রন জানানো হয়েছে। নিজেকে ভাগ্যবান মনে হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন